Google Ads

আরো 1 মাস বাড়তে পারে স্কুল কলেজের ছুটি

আরও 1 মাস দেশ জুড়ে বন্ধ রাখা হোক স্কুল-কলেজ, মল, জমায়েত, এমনটাই সুপারিশ মন্ত্রিগোষ্ঠীর


নিউ দিল্লী, 08.04.2020 : 14ই এপ্রিলের পর লকডাউন কি উঠবে, নাকি সময়সীমা আরও বাড়ানো হবে? আপাতত দেশের সর্বত্র এই একটিই প্রশ্ন। বেশ কয়েকটি রাজ্য লকডাউন বাড়ানোর জন্য কেন্দ্রকে আর্জি জানিয়েছে। কেন্দ্র সেই প্রস্তাব বিবেচনা করে দেখার কথা জানালেও এখনও স্পষ্ট করে লকডাউনের বিষয়ে কিছু জানায়নি। তবে এখনই পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হচ্ছে না।

14ই এপ্রিল লকডাউন উঠুক বা না উঠুক, তার পরে আরও অন্তত এক মাস স্কুল, কলেজ, শপিং মল, সিনেমা হল, ধর্মীয় অনুষ্ঠানের মতো জমায়েতের উপর নিষেধাজ্ঞা থাকতে পারে। মঙ্গলবার নিজেদের মধ্যে বৈঠকের পর তেমনই সুপারিশ করেছে করোনাভাইরাস নিয়ে গঠিত বিশেষ মন্ত্রিগোষ্ঠী। মন্ত্রিগোষ্ঠীর প্রস্তাব কেন্দ্রও মেনে নিতে পারে বলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর। মঙ্গলবার এই নিয়েই বৈঠক করে বিশেষ মন্ত্রিগোষ্ঠী। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের নেতৃত্বে ওই বৈঠকে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের মত মন্ত্রীরা। ওই বৈঠকের সূত্রেই খবর, আরও এক মাস স্কুল-কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল, সিনেমা হল, ধর্মীয় জমায়েতের উপর নিয়ন্ত্রণ জারি রাখার প্রস্তাব দিয়েছেন মন্ত্রীরা। স্কুল কলেজে এমনিতেই গরমের ছুটি প্রায় শুরু হয়ে যাবে। পাশাপাশি করোনার হটস্পটগুলিতেও কড়া নজরদারি প্রস্তাব দেওয়া হয়েছে।


ফলে 14 এপ্রিলের পরেও যে নিয়ন্ত্রণ পুরোপুরি তুলে নেওয়া হবে, এমন সম্ভাবনা আপাতত নেই বলেই মনে করা হচ্ছে। আবার লকডাউনও এক লপ্তে পুরোপুরি তুলে নেওয়া হবে, এমন সম্ভাবনাও কম। অন্তত হটস্পটগুলিতে ওঠার সম্ভাবনা কম। বরং নজরদারি আরও বাড়ানো হতে পারে। আবার স্কুল-কলেজগুলিতে এমনিতেই কিছু দিনের মধ্যে গরমের ছুটি পড়বে। সেই কারণেই আরও এক মাস সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পক্ষে সুপারিশ করেছেন মন্ত্রীরা।

Post a Comment

0 Comments