Google Ads

শাহরুখ খান কত কোটি টাকা দান করলেন?

শাহরুখ খান কত কোটি টাকা দান করলেন?

মুম্বাই, 03.04.2020 : সব সমলোচনা মুখ থুবড়ে পড়লো শাহরুখ খানের অনুদান দেখে। তিনি ও তার মীর ফাউন্ডেশন, রেড চিলিস এন্টারটেইনমেন্ট, কলকাতা নাইট রাইডার্স সকলে মিলে প্রধানমন্ত্রী ত্রান তহবিল, পশ্চিমবঙ্গ ত্রাণ তহবিল ও মহারাষ্ট্রের ত্রান তহবিলে প্রচুর টাকা দান করলেন।

শাহরুখ খান তার ক্রিকেট টিম কলকাতা নাইট রাইডার্স ও প্রযোজনা সংস্থা রেড চিলিজের হয়ে PM CARE এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোটা অঙ্কের টাকা দিচ্ছেন। এছাড়াও শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ তরফে ৫০ হাজার পিপিই (Personal Protective Equipment) কিট দিচ্ছেন বাংলা আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে। উপরন্তু আলাদা করে আরও অর্থ সাহায্যের ব্যবস্থা করেছেন যাতে আগামী দিনগুলিতে বাংলাও মহারাষ্ট্রের হাসপাতালগুলিতে যাতে তাদের ভেন্টিলেটরেরও আকাল না হয়। এছাড়াও ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে মীর ফাউন্ডেশন করোনার জেরে বেকার হয়ে যাওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন মজুরদের পরিবারকে রোজ দু বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। উপরন্তু ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে।

মুম্বই পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে তাঁর সংস্থা রোজ ৩ লাখ খাবারের প্যাকেট বিলি করবে ভবঘুরে আর ভিক্ষুকদের মধ্যে। যাতে রাতে অভুক্ত থেকে যেন কাউকে ঘুমোতে যেতে না হয়! এছাড়াও দিল্লির ২৫০০ দিন মজুরদের পরিবারগুলিতে প্রতি সপ্তাহে অন্তত আগামী ১ মাস বিনামূল্যে রেশন বিলি করার দায়িত্ব নিয়েছেন শাহরুখ৷ শাহরুখের বললেন, “এই গোটা ভারত একটা পরিবার।” 

Post a Comment

0 Comments