Google Ads

আজকের তাজা ৮ টি খবর

আজকের তাজা ৮ টি খবর

10 মে নিজস্বসংবাদাতা:
1. চাকরি দিচ্ছে মোদি সরকার। মন্দাবাজারেও আবেদনকারী পেতে পারেন 61 হাজার টাকা পর্যন্ত বেতন ।দুর্যোগের মধ্যেও বেশকিছু চাকরির জন্য আবেদন করতে বলা হয়েছে প্রতিরক্ষা দপ্তরের অধীনে হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেড যাদের কাজ- জাহাজ তৈরি এবং রক্ষণাবেক্ষণ করা ।তারা বেশকিছু চাকরির জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জুনিয়র সুপারভাইজার, ড্রাইভার, অফিস অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ইনস্পেক্টর এবং ডিজাইনারের পদ খালি রয়েছে। চাকরির আবেদন করার জন্য hslvizag.in নামের ওয়েবসাইটে যেতে হবে। অ্যাপ্লিকেশন ফি 200 টাকা। চাকরির জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা নির্ভর করবে পোষ্টের উপর ।
2 . বেপাত্তা দিল্লির বাসমতি চালের ব্যবসায়ী। 6 ব্যাংক থেকে বিপুল টাকা ঋণ নিয়ে এখন তিনি উধাও। নীরব মোদী, মেহুল চোকসি এতদিন ব্যাংক জালিয়াতি কাণ্ডের অভিযুক্ত হিসেবে এদের নামই পাওয়া যাচ্ছিল সংবাদ শিরোনামে। এবার এর সঙ্গে যুক্ত হলো দিল্লির এক বাসমতি চালের ব্যবসায়ীর নাম। টানা চার বছর অপেক্ষার পর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এনিয়ে অভিযোগ জানিয়েছে গত 25 শে ফেব্রুয়ারি। তারপরে এ নিয়ে তদন্তে নামল সিবিআই । রামদেব ইন্টারন্যাশনাল লিমিটেড নামে বাসমতি চালের ব্যবসায়ী বিভিন্ন ব্যাংক থেকে ধার করেছেন মোট 400 কোটি টাকারও বেশি
3 .কেন্দ্রীয় সরকার কর ছাড় দেবে রাম মন্দিরে কেউ অর্থ সাহায্য করলে ।ভারতীয় সংবিধানের ৮০ জি ধারা অনুযায়ী এই কর ছাড় পাওয়া যাবে। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে অযোধ্যার মন্দির নির্মাণের জন্য গঠিত শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টকে আয়কর আইনের ৮০জি ধারার সুবিধা পাওয়ার সুযোগ দেওয়া হলো 2020-21 অর্থবর্ষ থেকে দাতারা এই সুযোগ পাবেন 
4 .দেশ তৈরি আছে পরিস্থিতি আরো খারাপ হলেও কোন সমস্যা হবে না জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ।শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী দেশের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্স করেন। সেখানে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন করোনার প্রাদুর্ভাব ইউরোপের অনেক উন্নত দেশের যা অবস্থা হয়েছে ভারতের ক্ষেত্রে তা হয়নি। তবে পরিস্থিতি আরো খারাপ হতে পারে তার জন্য আমরা তৈরি। তবে পরিস্থিতি যে আরও খারাপের দিকে যাচ্ছে বা খারাপ হবে তা নিয়ে আগাম সর্তকতা দিয়েছেন এইমসের ডিরেকটর রন্দীপ গুলেরিয়া ।
5 .পুনেতে ঐরঙ্গাবাদের পুনরাবৃত্তি ঘটার সম্ভাবনা দেখা দিয়েছিল। শেষ মুহূর্তে কুড়ি জনকে বাঁচালেন মাল গাড়ি চালক।ঐরঙ্গাবাদের ঘটনার 24 ঘণ্টা কাটতে না কাটতেই পুনরায় একই পরিস্থিতি তৈরি হতে যাচ্ছিল পুনের কাছে উরলি এবং লোনি স্টেশনের মাঝে । একদল পরিযায়ী শ্রমিক লাইনে বসে বিশ্রাম নিচ্ছিলেন ঠিক ওই সময় মাল গাড়ি চালক দূর থেকে বিষয়টি লক্ষ্য করেন এবং ইমারজেন্সি ব্রেক কষে তাদেরকে এই দুর্ঘটনার হাত থেকে রক্ষা করেন। রেললাইনের উপর দিয়ে এভাবে হেঁটে যাওয়া নিয়ে বারবার সতর্ক করা সত্ত্বেও এই ঘটনা ঘটেই চলেছে মানুষকে আরো এব্যাপারে সতর্ক হতে হবে
6. লকডাউন ওঠার এক মাসের মধ্যেই খুলবে স্কুল-কলেজ চালু হবে পরীক্ষা জানালো শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন সুরক্ষা বিধি মেনেই ক্লাস শুরু হবে ।ক্যাম্পাস ও হোস্টেল গুলিকে স্যানিটাইজ করা হবে ।সব উপাচার্যরা এ ব্যাপারে সহমত হয়েছেন।  ইতিমধ্যে এ বিষয়ে সমস্ত কর্মসূচি ঠিক হয়ে গিয়েছে বলে জানালেন শিক্ষা মন্ত্রী।
7. ভারতীয় সেনার প্রত্যাঘাতে চারটি পাক সেনা ঘাঁটি ভারতীয় সেনা ধ্বংস করে দিয়েছে ।শুধু তাই নয় তিন পাকসেনা খতম হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে ভারত পাকিস্তান সীমান্ত । শুক্রবার সকাল থেকেই জম্বু কাশ্মীরের পুঞ্চ সেক্টরে লাগাতার হামলা চালিয়ে যাচ্ছিল পাকিস্তান সেনা তার প্রত্যাঘাতে এই কড়া ভাষায় পাকিস্তানকে জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী ।
8. এবার দূরদর্শন, অল ইন্ডিয়া রেডিও ভারতীয় আবহাওয়া বিভাগের হাত ধরে অনেক দূর এগিয়ে গেল মোদি সরকার ।শুক্রবার স্বাধীনতার পর প্রথমবার ভারত আবহাওয়া দপ্তর পাক অধিকৃত কাশ্মীরের মিরপুর, মুজাফফারাবাদ ও গিলগিট শহরের তাপমাত্রা আর্দ্রতা আবহাওয়ার বুলেটিন প্রকাশ করল। সেই সঙ্গে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী  ঘোষনা করল এখন থেকে ডিডি নিউজ এবং অল ইন্ডিয়া রেডিও নিউজ বুলেটিনে পিওকের এই শহর গুলির আবহাওয়ার প্রতিবেদন প্রচার করা হবে।

Post a Comment

0 Comments