Google Ads

আমফানে বাংলায় ঘোষণা ১০০০ কোটি প্রধানমন্ত্রীর, এছাড়াও পাবেন ২ লক্ষ ও ৫০ হাজার করে


বসিরহাট, নিজস্ব সংবাদদাতা: আমফানে সব শেষ হয়ে গেছে, রাজনীতি এখন দূরে রেখে প্রধানমন্ত্রী দেখে যাক বাংলায় কি হাল - পরশু এমনটাই বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার ডাকেই আজ রাজ্যে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বসিরহাট থেকে চপারে সাইক্লোন বিধ্বস্ত এলাকা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী। দুটি হেলকপ্টারের ঘুরে দেখেন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিদ্ধস্ত এলাকা। একটি হেলিকপ্টারে ছিলেন প্রধানমন্ত্রী, মূখ্যমন্ত্রী ও রাজ্যপাল। অন্য কপ্টারে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরী ও ধর্মেন্দ্র প্রধান।
বিস্তীর্ণ এলাকা পরিভ্রমণের পর বসিরহাটে সাংবাদিক বৈঠকের মুখোমুখি হন প্রধানমন্ত্রী। তিনি বলেন "আমি সব ঘুরে দেখেছি, বাংলার এই কঠিন সময়ে পাশে থাকবে গোটা দেশ, ভারত সরকার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।" 
এই সাথে তিনি ১০০০ কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা করেন ও মৃতদের পরিবার পিছু দু লক্ষ টাকা ও আহতদের পরিবার পিছু ৫০০০০ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন। উল্লেখ্য এর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকার আর্থিক সাহায্য ঘোষণা করেছিলেন। 
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মুখ্যমন্ত্রীকে ফোনে বলেন 'রাজ্যের অবস্থা দেখে চোখে জল আসছে।' ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কে ফোন করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এছাড়াও এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে ৫০ লক্ষ টাকা দান করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এছাড়াও KKR বাংলা ও ওড়িশার পাশে দাঁড়ানোই প্রতিশ্রুতি দিয়েছেন।

Post a Comment

0 Comments