Google Ads

বন্ধন ব্যাংক এর ঋণ মকুব এর আসল সত্যি !!

 বন্ধন ব্যাংক এর ঋণ মকুব এর আসল সত্যি !!





কলকাতা, নিজস্ব সংবাদদাতাঃ আজকালকার প্রায় সমস্ত সোশ্যাল মিডিয়া তে লকডাউন এর পরিস্থিতিতে মধ্যবিত্তরা সব দিক থেকেই হাবাচাকা খেয়ে যাচ্ছে। তারই মধ্যে এখনকার একটা বড়ো বিষয় হচ্ছে বন্ধন ব্যাংক এর ঋণ মকুব এর খবর। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে বেশকিছু খবর ভাইরাল হয়েছে,  যাতে বলা হয়েছে যে কেন্দ্রীয় সরকারের নির্দেশে বন্ধন ব্যাংক দ্বারা সাধারণ লোকেদের যে ঋণ দেওয়া হয়েছিল সেগুলো মুকুব করা হবে। কিন্তূ ডিজিটাল ডেস্ক বন্ধন ব্যাংক কর্তৃপক্ষ সমস্ত গ্রাহক ও জনগনদের জানিয়ে দিলো এইসব ভুয়ো খবর আর বিব্ভ্রান্তি মূলক ভিডিও এর মধ্যে কোনো সত্যতা নেই এবং তাতে জানো গ্রাহকরা বিশ্বাস না করে।
এখনো পযন্ত সরকারি নির্দেশে যা বলা হয়েছে, তা হলো ঋণের কিস্তি আদায় পিছিয়ে দেওয়া যেতে পারে। তবে যদিও তা ঋণ সংস্থা ও ঋণ গ্রহীতা এর সিদ্ধান্ত ও আলোচনা এর উপর নির্ভর করে। মোরাটোরিয়াম শব্দটি অর্থাৎ ঋণের কিস্তি আদায় পিছিয়ে দেওয়া এবং সম্পূর্ণ ভাবে ঋণ মকুব এর মধ্যে আকাশ-পাতাল পার্থক্য আছে।
যদিও কিস্তি আদায় পিছিয়ে গেলেও ঋণের সুদের হার বহাল থাকবে আর কিস্তি বন্ধ থাকাকালীনও মোট ঋণের উপর সুদ  জমা হতে থাকবে এবং পরবর্তীকালে ঋণ গ্রহীতাকে ওই টাকা সুদ সহ দিতে হবে। ফলে ঋণ শোধের যে মেয়াদ ঋণ নেওয়ার সময় নির্ধারিত হয়েছিল তাতে একটু বদল আসতে পারে। তার ফলে পরবর্তীকালে সাধারণ গ্রাহক মধ্যবিত্ত অনেক পরিবারদের কে সমস্যা এর মুখে পড়তে হতে পারে, যা তাঁদের প্রতিদিনের খরচ এ যথেষ্ট প্রভাবশীল হতে পারে।
  
তাই কোনোরকম বিভ্রান্তিকর খবর-এ কান না দিয়ে প্রত্যেক অঞ্চলের পাশাপাশি থাকা আঞ্চলিক বন্ধন ব্যাংক এ গিয়ে গ্রাহকদের যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

Post a Comment

0 Comments