Google Ads

সচেতনতা ছড়াচ্ছেন অক্ষয় কুমার


কলকাতা, নিজস্ব সংবাদদাতা: ইন্টারনেট সস্তা হওয়ার পর থেকে আমরা আমাদের সব দরকার এতেই ব্রওসিং এবং নেট সার্ফিং করে থাকি। আজকাল প্রায় সব কিছুই যেমন ফ্রি অডিও বুক, বুক সামারি, অনলাইন শপিং, অনলাইন পেমেন্ট, লার্নিং, ডেভলপমেন্টটারি স্কিল স্টাডি  ইন্টারনেট এ পাওয়া যায়। এসব কিছু এর মধ্যে আমাদের কাছে সব থেকে বেশি যেটা প্রাধান্য পেয়েছে তা হলো ভিডিও। ইন্টারনেট একটিভ ইউসার এর বেশিরভাগ লোক ভিডিও দেখতে পছন্দ করেন, অন্যান্য কাজ করার তুলনায়। এমনকি ইন্টারনেট এর 80% ডেটা কনসিউমার সোর্স ভিডিও দেখে হয়। 


আমরা কোনো কিছু বুঝতে, শিখতে এবং জানতে গেলে লেখা পড়ার থেকে ভিডিও দেখতে বেশি পছন্দ করি। এবং অনেকে সমীক্ষাও এটা প্রমান করেছে যে আমরা যে জিনিসটা ভিজ্যুয়ালাইজ করে থাকি সেটা আমাদের মস্তিস্ক এ বেশি ইমপ্যাক্ট ক্রিয়েট করতে পারে। 

সম্প্রীতি এমন একটা পাবলিক সার্ভিস অ্যাড ভাইরাল হয়েছে যাতে বলিউড ষ্টার অক্ষয় কুমার কে প্রধান চরিত্রে দেখা গেছে। এই অ্যাডটির মাধ্যমে জনসাধারণ এর মধ্যে করোনা কে নিয়ে ভয় কাটানোর একটা চেষ্টা করা হয়েছে। দেড় মিনিট এর সেই অ্যাডটি পোস্ট করেছেন প্রেস ইনফরমেশন ব্যুরো। এই পোস্টটির ক্যাপশন এ লেখা হয়েছে, covid-19 এর সঙ্গে আমাদের লড়াই এখনো শেষ হয়নি তবে আমরা আর এটাকে ভয় পাবনা। আমরা সব রকম এর সাবধানতা অবলম্বন করে এগিয়ে যাবো জীবনের পথে। 

বিজ্ঞাপন এ দেখা যাচ্ছে, গ্রামের একটা রাস্তা থেকে হেটে আসছেন অক্ষয়। তখন তার এক পড়সি তাকে জিজ্ঞাস করেন যে লকডাউন ওঠার সঙ্গে সঙ্গে তিনি কেন বাইরে বেড়িয়েছেন। তাকে জিজ্ঞাস করা হয় তিনি কি করোনা কে ভয় পাননা ?  তখন অক্ষয় উত্তরে বলেন শুরুতে তিনিও ভয় করতেন কিন্তূ এখন তিনি বুঝে গেছেন যে সচেতন থাকলে এবং সরকার, স্বাস্থ কর্মী দের ঠিক করা নিয়মাবলী মেনে চললে কোনো ভয়ই নেই  আর সংক্রমিত হওয়ার সম্ভাবনাও থাকবেনা। 

সম্প্রীতি এই পাবলিক সার্ভিস অ্যাডটির মাধ্যমে পাবলিক প্যানিক কে শেষ করার চেষ্টা করা হয়েছে এবং জনসাধারণ এর মধ্যেই সচেতনতা বৃদ্ধি করার একটা চেষ্টা করা হয়েছে। ভাইরাল এর মধ্যেই থেকে যা হয়তো কার্যকর করা যেতে পারে।

Post a Comment

0 Comments