Google Ads

করোনার ভয়াবহতা


করোনার ভয়াবহতা




কলকাতা, নিজস্ব সংবাদদাতাঃ ভারতে করোনা এর আতঙ্ক এখনো শেষ হয়নি। যদিও কিছুদিন আগে পযন্ত অন্যান দেশের তুলনায় ভারতের আক্রান্তের সংখ্যা বেশি ছিলোনা। কিন্তূ এখন হয়তো বিপদটা  আমাদেরই বেশি। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। উনলোকডাউন 1.0 হওয়ার পর থেকে প্রায় রোজ গড়ে ৯০০০+ একটিভ কেস সামনে আসছেপরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের সংখ্যা অনেক বেশি বৃদ্ধি পাচ্ছে। লোকডাউন খোলার পর প্রথম ২৪ ঘন্টার মধ্যে ভারত করোনাতে ক্ষতি এর দিক থেকে ৬ নম্বর এ ছিল কিন্তূ গত কয়েকদিন এর মধ্য সে সংখ্যা এসে দাঁড়িয়েছে ৫ নম্বর এ।
ভারত ইতিমধ্যেই কবিড সংক্রমণ এর নিরিখে ইউরোপের ইতালিকে পেছনে ফেলেছিল। এখন আবারও একটি দেশ স্পেনকে টেক্কা দিতে চলেছে ভারত।

এখনও পযন্ত ভারতের আগে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও ব্রিটেন। এখন প্রযন্ত যে হরে সংক্রমণ চলেছে, সেই হারে যদি সংক্রমণ চলতে থাকে তাহলে ব্রিটেন কে ছাপিয়ে যেতে ভারতের আর মাত্র ২ দিন আনুমানিক সময় লাগবে। কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রক রিপোর্ট অনুযায়ী এখন কার কয়েকদিন ধরে প্রতিদিন গড়ে নয় হাজার এর কিছুই বেশি একটিভ কেস পাওয়া যাচ্ছে। যা সত্যিই একটা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এখন শুধুমাত্র সাবধানে থাকা, নিজের এবং নিজের পরিবার বর্গের লোকেদের সুস্থতা নিশ্চিত করা ছাড়া কোনো কাজই করার বিষয় নেই। তাই নিজেরাই নিজেদের খেয়াল রাখার প্রতি সতর্ক হন। মাস্ক এবং স্যানিটিযার ব্যবহার করুন। এখনও যদি সতর্কতার প্রতি প্রত্যেক ব্যাক্তি নজর না দেন তাহলে কিছুদিনের মধ্যেই ভারত আক্রান্তের দিক থেকে নম্বর ১ এ চলে আসবে। আর তখন আমাদের করার মতো কিছুই থাকবেনা।

এসবতো গেল করোনা এর কথা, এরই মধ্যে আরও একটা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে প্রতিনিয়ত সৃষ্টি হওয়া নিম্নচাপ নিয়ে। যদিও সেই বিষয় করোনা এর থেকে বেশি ভয়ানক কিছু নয় টাও সেদিকে নজর দেওয়া দরকার। 

Post a Comment

0 Comments