Google Ads

বিশ্বকাপ ক্রিকেট কি পিছিয়ে যাবে ?

বিশ্বকাপ কি পিছিয়ে যাবে ? 


কলকাতানিজস্ব সংবাদদাতা: প্রত্যেক বছর এরকম সময়ে শুরু হয়ে যায় ভারতীয়দের বিনোদনের সেরা,বিখ্যাত আইপিএল খেলা। কিন্তু এবছর সারা বিশ্বে মরণাত্মক ভাইরাস আক্রমণ হওয়ায় এখনও শুরু হয়নি আইপিএল। সারা বিশ্বে তথা ভারতীয়দের বিনোদনে যথেষ্ট প্রভাব লক্ষ্যনিয়। চলতি বছরের বিশ্বকাপ নিয়ে এখনও পযন্ত ICC কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। এবং ২০২১ সালের মহিলা বিশ্বকাপ নিয়েও কোনো সেরকম সিদ্ধান্তর কথা সামনে আসেনি। বিশ্বকাপ  সিদ্ধান্ত এর ব্যাপারে আরও কিছুটা সময় নিতে চলেছে ICCপরের মাসেই সম্ভবত কোনো ফলপ্রকাশ হতে পারে বলে জানা গেছে।

এবছর ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ছিল T-20 বিশ্বকাপ। তবে বিশ্বকাপ এর আয়োজন নিয়ে এখনও সেভাবে নিশ্চিত হয়নি অস্ট্রেলিয়া। এমনও শোনা গেছে একবছরের জন্য বিশ্বকাপ পিছিয়ে দিতে চাই ICCতবে খেলার প্রতিদিন একাধারে যেমন দর্শকমন্ডলী অপরধরে দেশ তথা বিদেশের খেলোয়াড়রাউ বেশ উৎসাহী হয়ে পড়েছেন। এমন সময় বিশ্বকাপ নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে চান সৌরভ গাঙ্গুলী। বুধবার রাজ্য ক্রিকেট এর সংস্থাগুলির উদ্দেশ্যে এক চিঠি লেখেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী। তার লেখা চিঠি এর ইঙ্গিত অনুযায়ী স্টেডিয়াম এ দর্শক না থাকলেও হবে আইপিএল। চিঠিতে সৌরভ লিখেছেন খেলা নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে BCCI   তিনি আরও লেখেন যে দর্শকশুন্য স্টেডিয়ামএও যদি আয়োজন করতে হয় খেলার তবে তাই করা হবে।

প্রতিবছর আইপিএল খেলা থেকে একটা বড়ো মাপের আই হয়ে থাকে। এইরকম পরিস্থিতিতে খেলা যদি না হয় তাহলে ক্ষতির পরিমানটাও অনেক হবে। আনুমানিক ৪০০০ কোটি টাকা ক্ষতি হতে পারে বলে জানা গেছে। খেলা শুরু নিয়ে সিদ্ধান্ত এর প্রতি এখনও ভেবে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। খেলা শুরু নিয়ে জড়িত সব লোকেদের সম্মতি পেয়ে গেলেই শীঘ্রই শুরু হবে ২২ গজের বিশ্বকাপ বিনোদন।

খেলা নিয়ে সিদ্ধান্ত যায় হোক না কেন, পরিস্থিতি যায় হোক না কেন, বাঙালি তথা সারা ভারত জুড়ে থাকা ক্রিকেট প্রেমীদের কাছে এটা বিনোদনের অন্যতম একটা হাতিয়ার। খেলা হলে,  করোনা আক্রান্ত হওয়ার ভয় নিয়ে স্টেডিয়াম এ হয়তো অতটা ভিড় হবেনা কিন্তূ এতে বাঙ্গালীদের বিনোদনে কোনোরূপ প্রভাব পড়বেনা বলেই আসা করা যায়।



Post a Comment

0 Comments