Google Ads

কোথা থেকে দেখবেন উচ্চ-মাধ্যমিকের ফলাফল

কোথা থেকে দেখবেন উচ্চ-মাধ্যমিকের ফলাফল


কলকাতা, নিজস্ব সংবাদদাতা:  আর মাত্র কয়েক ঘন্টার মধ্যে প্রকাশিত হলে হতে চলেছে জীবন জীবনের সবচেয়ে বড় দ্বিতীয় পরীক্ষা উচ্চ মাধ্যমিকের ফলাফল।  এবছর উচ্চ মাধ্যমিকের পরীক্ষা 12 ই মার্চ থেকে 27 শে মার্চ পর্যন্ত হওয়ার কথা ছিল। কিন্তু করো না পরিস্থিতির জন্য শেষের কিছু পরীক্ষা বাতিল করতে বাধ্য হয় পর্ষদ। শেষে হয়ে যাওয়া পরীক্ষাগুলোর সর্বোচ্চ নাম্বার পাওয়া পরীক্ষার ভিত্তিতে নাম্বার দেওয়া হবে বলে ঘোষণা করেছিল পর্ষদ।  আজ সেই নাম্বারের ফল প্রকাশ হতে চলেছে।

 আজ বিকেল চারটে নাগাদ একইরকমভাবে মাধ্যমিকে যেভাবে ফল প্রকাশ হয়েছিল আনুমানিক সেই ওয়েবসাইটগুলিতেই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে বলে জানা যাচ্ছে। যেহেতু সব পরীক্ষা গুলো সফল ভাবে নেওয়া হয়নি, তাই উচ্চমাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ হবেনা বলে জানিয়ে দিয়েছিল রাজ্য সরকার।

 যে সমস্ত ওয়েবসাইটগুলি মাধ্যমে ফল প্রকাশ হবে সেগুলির একটা ছোট্ট তালিকা নিচে দেওয়া হল। মোটামোটিভাবে নীচে দেওয়া ওয়েবসাইটগুলোর মাধ্যমে সহজে ও দ্রুত কালকের উচ্চ-মাধ্যমিকের ফলাফল সহজে জানা যেতে পারে,,

#1) http://www.fastresults.in
#2)https://wbresults.nic.in
#3)http://www.results.siksha
#4)http://www.indiaresults.com
#5)http://www.exametc.com

এছাড়া যে সমস্ত ছাত্র-ছাত্রীদের ফোনে ইন্টারনেট সুবিধা নেই তারা এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখতে পারে। এসএমএসের মাধ্যমে ফলাফল জানার জন্য যে নম্বর গুলিতে এসএমএস করতে হবে সেগুলি হল ৫৪২৪২,৫৬৭৬৭৫০,৫৬২৬৩।  এই নম্বর গুলিতে এসএমএস করে এসএমএস লিখতে হবে <WB12>space<পরীক্ষার্থীর রোল নম্বর>। এছাড়া মোবাইল অ্যাপ ডাউনলোড করার মাধ্যমে www.results.siksha এর মাধ্যমে ফলাফল জানা যেতে পারে  মাধ্যমে ফলাফল জানা যেতে পারে।


Post a Comment

0 Comments