Google Ads

সারাজীবন বিনামূল্যে রেশন, স্বাস্থ পরিষেবা ও শিক্ষা--ঘোষণা রাজ্য সরকার

সারাজীবন বিনামূল্যে রেশন, স্বাস্থ পরিষেবা ও শিক্ষা--ঘোষণা রাজ্য সরকার

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: একুশের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছু বিশেষ ঘোষণা করেছেন।  তিনি বলেন আমরা যদি ক্ষমতায় থাকে শুধুমাত্র জুন মাস পর্যন্ত নয়, সারা জীবন ফ্রি রেশন, স্বাস্থ পরিষেবা ও শিক্ষা পাবে পশ্চিমবঙ্গবাসীরা। করোনা প্রকোপে বাধ্য হয়ে ভার্চুয়ালি ২১জুলাই পালন করেছে তৃণমূল। আত্মবিশ্বাসের সঙ্গে তৃণমূল সুপ্রিমো বলেন আগামী বছরে আরো বৃহত্তর ২১ জুলাই পালন করা হবে।

 আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে করোনা প্রকল্প চলাকালীন রাজ্যবাসী ফ্রি রেশন পরিষেবা পেয়ে থাকবে। তার পরে তিনি বলেন ২১ মে পর্যন্ত রাজ্যবাসী রেশন ব্যবস্থা লাভ তুলতে পারবেন। এবার এখন তিনি বলছেন যে আগামী বছরে আমরা ফিরে এলে সারা জীবন রাজ্যবাসী জনসাধারণ ফ্রিতে রেশন, স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষা লাভের সুযোগ সুবিধা পেয়ে থাকবে।

তিনি আরো জানান যে টাকা কোন দিক থেকে আসবে সেটা নিয়ে চিন্তা ভাবনা করতে হবেনা জনসাধারণকে। তিনি অন্য জায়গা থেকে উপার্জন করে হলেও তা বিতরণের মাধ্যমে এই পরিষেবা দিয়ে যাবেন বলে আশ্বাস দিয়েছেন।

এই সময় রাজ্যের ৬ কোটি মানুষকে কেন্দ্রীয় সরকার বিনা পয়সায় রেশন দিয়ে সুবিধা করে যাচ্ছে এবং রাজ্য সরকার আরও খরচ করে  মোট ৮ কোটি জনসাধারণকে বিনামূল্যে রেশন দিয়ে সুবিধা করে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান আগামী বছরের ক্ষমতায় ফিরলে সারা জীবন পশ্চিমবঙ্গবাসীদের ফ্রিতে রেশন দেওয়া হবে।

Post a Comment

0 Comments