Google Ads

বাজারে এল স্যানিটাইজার পেন!! এবার লিখতে লিখতে হ্যান্ড স্যানিটাইজ হয়ে যাবে

বাজারে এল স্যানিটাইজার পেন!! এবার লিখতে লিখতে হ্যান্ড স্যানিটাইজ হয়ে যাবে 
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: প্রায় সারা বিশ্বে গ্রাস করেছে করণা পরিস্থিতি এখনো পর্যন্ত সফল ভ্যাকসিন আবিষ্কার হয়নি। দেশ-বিদেশের সকল বিজ্ঞানীরা ভ্যাকসিন আবিষ্কার এর ক্ষেত্রে প্রবল চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরকম সময়ে করোনা থেকে সংক্রমিত না হওয়ার একমাত্র উপায় হচ্ছে নিজের সর্তকতা অবলম্বন। এর জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্কের ব্যবহার করা, যথাযথ সময় স্যানিটাইজার হওয়া বিষয়গুলোর প্রতি নজর দেয়া প্রয়োজন।

যেভাবে করোনা ভ্যাকসিন আবিষ্কার এর ক্ষেত্রে কিছু লোক সরব চেষ্টা করেই চলেছে। সেভাবেই কিছু লোক সংক্রমণ এড়ানোর জন্য কি কি ব্যবস্থা নেওয়া যেতে পারে তার জন্য প্রবল চেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে স্যানিটাইজ হওয়া। অনেক ক্ষেত্রে সব সময় স্যানিটাইজার ব্যবহার করা সম্ভব না। যেমন লেখার সময় বারবার পেন ব্যবহার করতে হয় ছাত্র-ছাত্রীদের এবং অফিসের কর্মচারীদের পেন ধরা কালীন বারবার স্যানিটাইজার করতে গেলে কিছু সমস্যা হয়ে দাঁড়ায়।

বর্তমান সময়ে স্যানিটাইজার একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। মেডিশিল্ড হেলথ কেয়ারের ডাক্তার ফারহাজ হাসান এর মতে আগে স্যানিটাইজার এর ব্যবহার এত বেশি ছিল না কিন্তু এখন প্রত্যেক ব্যক্তির কাছে এর গুরুত্ব অপরিসীম। চাহিদা অনুযায়ী বিভিন্ন লোকের বিভিন্ন ধরনের স্যানিটাইজার এর প্রয়োজন হয়।  সেই কারণেই তিনি এবং তার কর্মীদল আলাদা আলাদা চাহিদা এর জন্য আলাদা আলাদা স্যানিটাইজার নিয়ে এসেছেন।

সম্প্রতি তারাই বাজার নিয়ে এলো স্যানিটাইজার পেন। এই অভিনব আবিষ্কারের ফলে বিভিন্ন ছাত্রছাত্রী এবং অফিসের কর্মীদের বিশেষভাবে সুবিধা হয়। লিখতে লিখতেই তারা হাতে স্যানিটিজ করতে পারবে। করোনা সংক্রমণ এড়ানোর জন্য এবং বিভিন্ন পরিস্থিতি যেমন টাকা গোনার জন্য স্যানিটাইজার, গাড়ির চাবির জন্য স্যানিটাইজার ইত্যাদি ধরনের 5 লিটার থেকে শুরু করে 50 লিটার পর্যন্ত সব ধরনের স্যানিটাইজার তারা বাজারে নিয়ে এসেছে। বাংলার এরূপ অভিনব আবিষ্কারের ফলে কিছুটা হলেও করানোর সংক্রমণের প্রতি ক্ষেত্রে সজাগ হওয়া যায়।

Post a Comment

0 Comments