Google Ads

হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করেন,-- এই ফিচার্স এর ব্যাপারে জেনে নিন

হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করেন,-- এই ফিচার্স এর ব্যাপারে জেনে নিন

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: প্রত্যেক অ্যান্ড্রয়েড ইউজার এর ফোনে অন্য কোন চ্যাটিং অ্যাপ থাকুক বা না থাকুক হোয়াটস্যাপ কিন্তু থাকবেই।হোয়াটসঅ্যাপ এমন একটি চ্যাটিং অ্যাপ যেটা পৃথিবীর কোটি কোটি লোককে সহজে তথ্য আদান প্রদানের একটি সুব্যবস্থা প্রদান করে। বর্তমান ফেসবুকের আয়ত্তাধীন হোয়াটসঅ্যাপ এর মাসিক ইউজার সংখ্যা ভারতে প্রায় কুড়ি কোটি। প্রতিদিন অন্যান্য চ্যাটিং সফটওয়্যার এর সঙ্গে টেক্কা দিতে হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত কিছু না কিছু নতুন ফিচার নিয়ে উপস্থিত হয়।

আমরা যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করি তাদের বেশিরভাগ লোকেরই গ্রুপে নিয়ে একটা সমস্যা হয়। অনেক ক্ষেত্রে আমাদের অজান্তেই আমাদেরকে অনেকেই গ্রুপে অ্যাড করে দেয়, যেটা অনেক ক্ষেত্রে অপ্রয়োজনীয় গ্রুপে এড হওয়ার ফলে সেই গ্রুপের মেসেজগুলো আমাদের স্বাভাবিক কাজে ব্যাঘাত ঘটায়। যদিও এই সমস্যার জন্য হোয়াটসঅ্যাপ থেকে একটি ফিচারস দেওয়া রয়েছে। যেটি ব্যবহারের মাধ্যমে যে কেউ আপনাকে গ্রুপে অ্যাড করতে পারবে না। আপনাকে শুধু হোয়াটসঅ্যাপ সেটিংসে প্রাইভেসি অপশন এ গিয়ে গ্রুপের সেটিংসটি এনাবেল করতে হবে।

কিন্তু অনেক সময় গ্রুপে অ্যাড না হওয়ার ফলে আমাদের অনেক ক্ষেত্রে ক্ষতি হতে পারে। সেই কারণে সব সময় এই সেটিংস টি সবসময় কার্যকর নাও হতে পারে। সেই কারণে আরও একটি অপশন দেওয়া আছে, মিউট করার অপশন।  বর্তমানে তিনভাবে মিট করা যেতে পারে একটা হচ্ছে 8 ঘন্টার জন্য, একটা হচ্ছে 1 সপ্তাহের জন্য এবং আরেকটা হচ্ছে 1 বছরের জন্য। তবে বর্তমানে হোয়াটসঅ্যাপ যে ফিচারস আনতে চলেছে তার মাধ্যমে যে কোন গ্রুপকে বা যে কোন লোককে সব সময়ের জন্য অর্থাৎ মিউট ফর অলওয়েজ করা যাবে।

তবে এই ফিচারটির ওপর এখনও কাজ চলছে টেস্টিং চলছে। এটি এখনো পর্যন্ত জনসাধারনের মধ্যে আনা হয়নি।তবে WABetainfo দ্বারা জানানো হয়েছে খুব শীঘ্রই এটা বাজারে আসতে চলেছে। তবে আপনি যদি হোয়াটসঅ্যাপ বিটা এর ইউজার হন তাহলে এন্ড্রোইড এর 2.20.197.3 ভার্সনে এই অপশনটি পেয়ে যাবেন। এছাড়াও খুব শীঘ্রই multi-device অ্যাক্টিভেশন অপশনটি আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে একই একাউন্ট দিয়ে চারটে ডিভাইস এক্টিভেট করা যাবে। জনসাধারণের মধ্যে হোয়াটসঅ্যাপের প্রচার আরো বাড়াতে এবং ইউজারদের নজর কাড়ার জন্য হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত কিছু না কিছু চেষ্টা করে চলেছে। যেসব কারণে অন্যান্য চ্যাটিং অ্যাপ এর তুলনায় হোয়াটসঅ্যাপ এখন শীর্ষে।

Post a Comment

0 Comments