Google Ads

তাহলে কি সত্যিই পাবজি ওপেন হচ্ছে দেশে

তাহলে কি সত্যিই পাবজি ওপেন হচ্ছে দেশে
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: চীনা দ্রব্য বয়কট এর শুরু হওয়ার পর থেকে ভারত সরকার ব্যান্ড করেছিল 59টি অ্যাপ। তারপরে দেশের সার্বভৌমত্ব ও দেশের জনগণের নিরাপত্তা বজায় এর ক্ষেত্রে সেই অ্যাপগুলির বেশিরভাগের লাইট অ্যাপ গুলো প্লে স্টোর থেকে সরানো হয়। এই ধরনের বেশিরভাগ অ্যাপগুলো ছিল চীনের অন্তর্গত। এখন দেখা যাচ্ছে এমন কিছু অ্যাপ রয়েছে যেগুলো চীনে তৈরি হয়নি কিন্তু যেগুলো নিয়ন্ত্রণ চীন থেকে কাজ সম্পাদন করা হয় বা কোডিং গুলো করা হয়।

এই ধরনের কিছু অ্যাপ, প্রায় 275 টি অ্যাপ। সূত্র অনুযায়ী যার সাথে PUBG একটি অন্তর্গত বিষয়। এই বিখ্যাত গেমটি  চীনা কোম্পানি টেনসেন্ট দ্বারা পরিচালিত হয়। এছাড়াও xiaomi এর তৈরী zill, aliexpress,resso app, ulike app ইত্যাদি। সেই অ্যাপগুলির ব্যাপারে এবার খতিয়ে দেখতে চাইছে সরকার। কেন্দ্রীয় রিপোর্ট অনুযায়ী এই ধরনের অ্যাপগুলোকে ভালোভাবে খতিয়ে দেখা হবে। যদি এগুলো দেশের সার্বভৌমত্ব ও জনগণের নিরাপত্তা বজায় রাখে, তবে এগুলি রাখা হবে না হলে সরাসরি ব্যান করে দেওয়া হবে আগে 59টি app এর মতো।

এখন কেন্দ্র যে সমস্ত অ্যাপ কার্যকরী চলছে তার জন্য কিছু নিয়মাবলী প্রস্তুত করে চলেছে। পরবর্তীকালে সেই নিয়মাবলীগুলো কে মান্যতা দিতে হবে সমস্ত অ্যাপ কোম্পানিগুলিকে 1 আর তা না হলে দেশে পরিচালনা করা যাবে না কোনো app।

যে সমস্ত অ্যাপ গুলির উপর সন্দেহ হয়েছে, সেই অ্যাপ গুলিকে কিছুদিন ধরে নজরে রাখবে। আর কেন্দ্র যদি কেন্দ্র যদি তার মধ্যে কোনো খুঁত দেখতে পাই। তাহলে সেই অ্যাপ দেশে প্লে স্টোর থেকে তুলে নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্র। সূত্রের খবর অনুযায়ী পাবজিও ব্যান্ড হতে পারে দেশে।

Post a Comment

0 Comments