Google Ads

ঈদুজ্জোহার দিন থাকছে না লকডাউন, আগস্ট মাসে কি কি দিন লকডাউন জেনে নিন

ঈদুজ্জোহার দিন থাকছে না লকডাউন, আগস্ট মাসে কি কি দিন লকডাউন জেনে নিন
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য কেন্দ্র দ্বারা সপ্তাহে দুদিন অর্থাৎ বৃহস্পতিবার এবং শনিবার পুরোপুরি লকডাউন  করা হয়েছিল। কিন্তু চলতি সপ্তাহে ইদুজ্জোহা থাকার কারণে শনিবার দিন লকডাউন হচ্ছেনা রাজ্য। মঙ্গলবার মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন এমনটাই ঘোষণা করেছেন। এছাড়া যে সমস্ত উৎসব যেমন রাখি পূর্ণিমা,স্বাধীনতা দিবস,গনেশ পূজা ইত্যাদি দিনে রাজ্যে হবে না সম্পূর্ণ লকডাউন।

এছাড়াও আগস্ট মাসে কোন কোন দিন লকডাউন হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন মুখ্যমন্ত্রী। বর্তমানে প্রতিদিন প্রায় রাজ্যে 2000 জন আক্রান্ত পাওয়া যাচ্ছে। সেই অনুযায়ী পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সপ্তাহে দুদিন লকডাউন ঘোষণা করা হয়েছিল।  স্বভাবতই এই সপ্তাহে লকডাউন হওয়ার কথা ছিল বৃহস্পতিবার এবং শনিবার দিন। তবে বর্তমান সপ্তাহে তা একবারও ইদুজ্জোহার কারণে শনিবারের বদলে রবিবার দিন ঘোষণা করা হয়।

তবে ঈদুজ্জোহার দিন সম্পূর্ণ লকডাউন ক্ষেত্রে ছাড় দেওয়া হলেও  সমস্ত বিধিনিষেধ ও নিয়মাবলী মেনে আনন্দ-ফুর্তি করার জন্য আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে আগস্ট মাসে কি কি বার লকডাউন হবে এবং কি কি দিন ছাড় যাবে তার একটা সম্পূর্ণ তালিকা তৈরি করে দিয়েছে নবান্ন থেকে। অগাস্ট মাসের 2,5,8,9,16,17,23,24,31 তারিখ গুলোতে লকডাউন থাকবে রাজ্য। এবং বাকি দিনগুলো স্বাভাবিকভাবে কাটানো হবে। অর্থাৎ প্রতি রবিবার তিনটি সোমবার একটি শনিবার ও একটি বুধবার রাজ্যে থাকছে লকডাউন। তবে কিছুদিন আগে যে তালিকাটি জারি করা হয়েছিল। সেটা অনুযায়ী গণেশ চতুর্থী এবং মহরমের দিনেও সম্পূর্ণ লকডাউন পড়ে যাচ্ছিল। যার জন্য সেই তালিকা পুনরায় বাতিল করে নতুন তালিকা দিয়েছে রাজ্য সরকার।

Post a Comment

0 Comments