Google Ads

গুগলের মাধ্যমে যেকোনো ডিলিট হওয়া কন্টাক নিমিষে ফিরে পাবেন

গুগলের মাধ্যমে যেকোনো ডিলিট হওয়া কন্টাক নিমিষে ফিরে পাবেন

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: গুগল সম্পর্কে কে না জানে। গুগোল হচ্ছে পৃথিবীর no. 1  বিখ্যাত ও জনপ্রিয় সার্চ ইঞ্জিন। যেভাবে পৃথিবী আস্তে আস্তে ডিজিটাল অনেক বেশি এগোচ্ছে। সেই সঙ্গে ইন্টারনেট তথা গুগলের ব্যবহার অত্যন্ত বেড়ে চলেছে। আমরা প্রতিদিনই গুগলের অনেক সফটওয়্যার ব্যবহার করে থাকি, যেমন - গুগোল ক্রোম, গুগল প্লে স্টোর, গুগল ড্রাইভ, গুগোল ম্যাপস, গুগোল লেন্স, গুগোল কন্টাক্টস ইত্যাদি। যেখানে এগিয়ে চলছে প্রতিনিয়ত পৃথিবী সেখানে গুগলও থেমে নেই তার পুরনো ফিচারস এর সঙ্গে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে আসছে গুগোল।

 সম্প্রতি গুগল এক নিউ ফিচারস নিয়ে এসেছে যার মাধ্যমে ডিলিট হয়ে যাওয়া কন্টাক্ট অত্যন্ত সহজে সঙ্গে ফিরে পাওয়া যাবে। এটা অনেকটা ছবি ডিলিট হওয়ার পর রিসাইকেল বিন থেকে ছবি রিকভার করার মত একটা ব্যবস্থা। এই ফিচারস এর নাম দেওয়া আছে গুগোল ট্রাস। এই ফিচার্সটি আপাতত গুগলের ওয়েব সাইটেই পাওয়া যাবে। বর্তমানে এটি গুগল কন্টাক্ট এর সঙ্গে যুক্ত করা হয়নি ঠিকই কিন্তু খুব শীঘ্রই এটি গুগোল কন্টাক্টস এর সঙ্গে যুক্ত করা হবে বলে জানিয়ে দিয়েছে গুগল কর্তৃপক্ষ।

 গুগোল ওয়েবসাইটে গিয়ে গুগোল ট্রাসের মাধ্যমে কোন কন্টাক্ট কবে ডিলিট হয়েছে, কটার সময় ডিলিট হয়েছে এ সমস্ত বিষয়গুলি জানতে পারা যাবে এবং ডিলিট হয়ে যাওয়া কন্টাক্ট 30 দিনের মধ্যে রিকভার করা যাবে। এখানে দুটি অপশন দেওয়া থাকবে একটা হচ্ছে কন্টাক্ট রিকভার এর জন্য, আরেকটা পার্মানেন্টলি ডিলিট এর জন্য অর্থাৎ ডিলিট ফর ফরএভার এই দুটি অপশন এর মধ্যে আপনার প্রয়োজনীয় অপশনটিতে আপনি বাছাই করে সেই অপশনটির মাধ্যমে আপনি রিকভার অথবা পার্মানেন্টলি ডিলিট করতে পারেন।

আপাতত এই ফিচারটি গুগলের ওয়েবসাইটে থাকলেও গুগল কর্তৃপক্ষ জানিয়েছে আগামী কিছু সপ্তাহের মধ্যেই এটি গুগোল কন্টাক্ট এর সঙ্গে ইনরোল করে দেওয়া হবে এবং গুগল কন্টাক্ট ব্যবহারকারী যে কোন ব্যক্তি এই সুবিধার লাভ  উঠাতে পারবেন।

Post a Comment

0 Comments