Google Ads

NRA এর মাধ্যমে CET পরীক্ষা পরিচালনার জন্য তৈরি হচ্ছে 1000 টি কেন্দ্র


এনআরএ এর মাধ্যমে পরীক্ষা পরিচালনার জন্য তৈরি হচ্ছে 1000 টি কেন্দ্র

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রীয় সহকারী নিয়োগের জন্য যে নতুন পদ্ধতি গ্রহণ করেছে তা হল সিইটি। এই সিইটি কে  কেন্দ্র করে এখন অনেকে অনেক কথা বলছে।  তবে এটি একটি ভাল দিক কিনা তার পরিচয় অবশ্য আছেই। তবে এই পরীক্ষাসংক্রান্ত সবকিছু নিয়ন্ত্রণের জন্য কেন্দ্র বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেই চলেছে। এখনকার খবর অনুযায়ী আপাতত দেশজুড়ে 1000 টি পরীক্ষা কেন্দ্র গড়ে উঠতে চলেছে কেন্দ্রদ্বারা। এর আগে সিইটি পরিচালনার জন্য ভারতীয় এনআরএ গঠন করার সিদ্ধান্ত নেয়, কেন্দ্রীয় মন্ত্রিসভা।

সিইটি এর  মাধ্যমে অনেকেই সুবিধা পাবে, বিশেষত যারা কেন্দ্রের চাকরির ক্ষেত্রে আবেদন করবে তাদেরকে আগেরমতো অতগুলো পরীক্ষা দিতে হবেনা। তাদের একটি মাত্র পরীক্ষা দিলেই হবে।তাছাড়া কেন্দ্রের এই নয়া নিয়োগের  সিদ্ধান্ত এর মাধ্যমে এই পরীক্ষার্থীরা বারোটা ভাষায় এই পরীক্ষা দিতে পারবে। সিইটি এর মাধ্যমে এক নয়া যুগের সূচনা হতে চলেছে।

সিইটি এর মাধ্যমে মূলত এনআরএ কেন্দ্রীয় গ্রুপ সি এবং গ্রুপ বি এর নিয়োগের জন্য তালিকা প্রস্তুত করবে। এর ফলে নিয়োগ-প্রক্রিয়া হবে সহজ এবং উন্নত। দেশের প্রতিটি জেলায় একটি করে পরীক্ষা কেন্দ্র তৈরি করায় পরীক্ষার্থীরা নানাভাবে সুবিধা পাবে। ড. সিং আরও জানিয়েছেন এনআরএ সামনের বছর থেকেই চালু করা হবে। এর সদরদপ্তর হবে দিল্লিতে। এনআরএ এর মাধ্যমে নিয়োগের জন্য অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করা হবে।

Post a Comment

0 Comments