Google Ads

সশস্ত্র সীমা বল দ্বারা নিয়োগ চলছে পুরুষ ও মহিলা কনস্টেবল এর, শূন্যপদের সংখ্যা 1522টি

 

সশস্ত্র সীমা বল দ্বারা নিয়োগ চলছে পুরুষ ও মহিলা কনস্টেবল এর, শূন্যপদের সংখ্যা 1522টি

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: সসস্ত্র সীমা বলে কনস্টেবল নিয়োগ শুরু হয়ে গিয়েছে । এর শূন্য পদের সংখ্যা রয়েছে 1522 টি। যাতে মহিলা এবং পুরুষ উভয় আবেদন করতে পারবেন। এক্ষেত্রে ন্যূনতম যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস। যে কোন ভারতীয় নাগরিক অর্থাৎ যেকোনো রাজ্যের যেকোনো জেলার ছেলে মেয়ে এই কাজের জন্য আবেদন করতে পারেন। আবেদন করতে হবে মূলত অনলাইনের মাধ্যমে।


যে সমস্ত কাজের জন্য আবেদন করা যাবে সেগুলো হলো, অ্যাসিস্ট্যান্ট, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, আয়া, কুক, ওয়াশার ম্যান, বারবার, সাফাইওয়ালা, ওয়াটার ক্যারিয়ার, ওয়েটার, টেইলর, গার্ডেনার, কবলার, ড্রাইভার, ভেটেরিনারি, কার্পেন্টার, পেইন্টার, পাম্বলার। এইসব পদ মিলিয়ে মোট 1522 শুন্যপদ রয়েছে। এই পদগুলির মধ্যে সবথেকে বেশি শূন্য পদ রয়েছে পুরুষ ড্রাইভার কনস্টেবল এর। পুরুষ ড্রাইভার কনস্টেবল এর শূন্য পদের সংখ্যা হল 574 টি এবং সব থেকে কম শূন্য পদের সংখ্যা রয়েছে ওয়েটার কনস্টেবল পদ এর।

আবেদন প্রক্রিয়া এবং আবেদন ফি উভয় অনলাইনের মাধ্যমে জমা করতে হবে। এই কাজগুলোর বেতন হবে 21,700 থেকে 69,100 এর মধ্যে। অনলাইনে আবেদন করার সময় আবেদন ফি লাগবে জেনারেল, EWS এবং OBC প্রার্থীদের জন্য 100 টাকা করে। এছাড়া এসসি,এসটি, এক্স সার্ভিস ম্যান এবং মহিলা প্রার্থীদের আবেদন ফি জমা করতে হবে না। আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।  তারপর রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে " সশস্ত্র সীমা বল " ওয়েবসাইটে আবেদন করতে হবে।


 আবেদনের জন্য পুরুষদেরকে দৌড়াতে হবে 4.8 কিলোমিটার 24 মিনিটের মধ্যে এবং মহিলাদের ক্ষেত্রে 2.4 কিলোমিটার 18 মিনিটের মধ্যে। আবেদনের জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস। এছাড়া উচ্চতা, ছাতি, ওজন এবং অন্যান্য বিষয়গুলো সমস্ত অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া থাকবে। এর আবেদন করার জন্য শেষ তারিখ 27শে সেপ্টেম্বর 2020।



অনলাইনে রেজিস্ট্রেশন করার লিংক:

https://applyssb.com/SSBOnlineV1/applicationForm


অনলাইনে আবেদন করার লিংক:

https://applyssb.com/SSBOnlineV1/applicationAfterIndex




Post a Comment

0 Comments