Google Ads

49 টাকা প্রতি ট্যাবলেট হিসেবে পাওয়া যাচ্ছে করোনার ওষুধ

49 টাকা প্রতি ট্যাবলেট হিসেবে পাওয়া যাচ্ছে করোনার ওষুধ
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বর্তমান পরিস্থিতি অনুযায়ী দেশ বিদেশের সমস্ত ওষুধ কোম্পানিগুলো তাদের সজোরে কাজ করে চলেছে করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার এর জন্য। লুপিন লিমিটেড এরকমই এক কোম্পানি যা দেশ-বিদেশের বিভিন্ন ভাবে ওষুধ সরবরাহ করে থাকে। এই কোম্পানি তাদের যথাসাধ্য চেষ্টা আর মাধ্যমে 5 ই সেপ্টেম্বর অর্থাৎ বুধবার দিন করোনার ওষুধ বাজারে নিয়ে আসছে সমর্থ হয়েছে। এই ওষুধের নাম রাখা হয়েছে কোভিহল্ট।

ফ্যাভিপিরাভির  শ্রেণীর ওষুধ কোভিহল্ট মৃদু থেকে মাঝারি মানের সংক্রমনের ওষুধ। এই ওষুধটি লঞ্চ করেছে লুপিন কোম্পানি। আক্রান্ত ব্যক্তির পরিস্থিতি এবং স্বাস্থ্য জাজ করার পর এই ওষুধটি পরামর্শ নেওয়ার পর এই ওষুধটি গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

লুপিন লিমিটেডের প্রায় কুড়ি হাজার জন কর্মচারী এক সঙ্গে যুক্ত হয়ে এবং প্রায় 5 টি সংস্থা একজোট হয়ে মিলে এই ওষুধ কি আবিষ্কার করেছে। বর্তমানে 200 এমজি করে দশটি ট্যাবলেট এর পাতা বাজারে বার করেছে এই কোম্পানি। বাজার অনুযায়ী প্রতিটি ট্যাবলেটের দাম ধার্য করা হয়েছে 49 টাকা করে।

এর আগেও বাজারে করোনাভাইরাস এর ওষুধ নিয়ে আসে হেটেরো ল্যাব। হেটেরো ল্যাবের গ্রুপ থেকে জানানো হয় ফ্যাভিপিরাভির গ্রুপের কার্যকরী ওষুধ লঞ্চ করতে ছাড়ও চলেছে তারা এই ওষুধের নাম করা হবে ফ্যাবিভির। তারা জানিয়েছে এই ট্যাবলেটের দাম রাখা হবে 59 টাকা করে।

হায়দ্রাবাদের এই ওষুধ প্রস্তুতকারী সংস্থা টি একপ্রেস মিটিংয়ে জানিয়েছে, ড্র্যাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া থেকে এই ওষুধটি ছাড়পত্র পাওয়া গেছে। ফলে খুব শীঘ্রই এটি বাজারে আসতে চলেছে। যে সমস্ত করোনা আক্রান্ত রোগীদের মধ্যে মৃদুভাবে করোনা দেখা গেছে বা মাঝারি মানের, তাদের ক্ষেত্রে এই ওষুধের বিশেষভাবে কার্যকরী হবে।

Post a Comment

0 Comments