Google Ads

অন লকডাউন 4 এর রাজ্যের দ্বারা দেওয়া নির্দেশিকা, রাজ্যের ঘোষণা করা তিন দিন লকডাউন হবে নাকি হবে না?

 

অন লকডাউন 4 এর রাজ্যের দ্বারা দেওয়া নির্দেশিকা,  রাজ্যের ঘোষণা করা তিন দিন লকডাউন হবে নাকি হবে না? 

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: ইতিমধ্যে চতুর্থ দফার আনলকডাউন এর জন্য কেন্দ্র কিছু গাইডলাইন ও নির্দেশাবলী জারি করেছে।  সেই গাইডলাইনে বলা হয়েছে, মেট্রোরেল চালু হবে সেপ্টেম্বর মাস থেকেই, কনটেইনমেন্ট জোন এর বাইরে রাজ্য লকডাউন ঘোষণা করতে পারবে না,  ইত্যাদি ইত্যাদি। এবার সেই সমস্ত গাইডলাইন গুলির উপর ভিত্তি করে রাজ্য সরকার কিছু নির্দেশাবলী জারি করেছে যেগুলো অনুযায়ী সেপ্টেম্বর মাসে আনলকডাউন 4 এর প্রক্রিয়া শেষ করা হবে।

এদিন নবান্নর দ্বারা জানানো হয় যে যে সমস্ত জায়গাগুলোতে কনটেইনমেন্ট জোন চলছে সেখানে 30 শে সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন চলবে। লকডাউন 4 এর নির্দেশিকা একই গাইডলাইন দিয়েছিল কেন্দ্রও।

তবে কেন্দ্রের দ্বারা আরোও একটি গাইডলাইন জারি করা হয়েছিল যে, যে সমস্ত স্থানে কনটেইনমেন্ট জোন থাকবেনা সেখানে রাজ্য ইচ্ছেমতো অযথা লকডাউন করতে পারবে না। আর লকডাউন জারি করতে হলে কেন্দ্রের সঙ্গে তা আলোচনা করতে হবে রাজ্যকে। কিন্তু ইতিমধ্যে রাজ্যের ধারা 7, 11 ও 12 সেপ্টেম্বর তারিখ সম্পূর্ণ লকডাউন এর দিন ঘোষণা করা হয়েছিল। সেই নিয়ে জনগণের মধ্যে একটা জল্পনা তৈরী হয়েছিল জনগণের মধ্যে যে 7, 11 আর 12 সেপ্টেম্বর তারিখ লকডাউন করা হবে নাকি বাতিল করা হবে।  কিন্তু সে বিষয়ে স্পষ্ট করে নবান্ন দ্বারা জানিয়ে দেওয়া হলো ওই তিন দিন সম্পূর্ণ লকডাউন করা হবে।

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়যেটি কেন্দ্র ঘোষণা করেছিল সেটি হল  সেপ্টেম্বর মাস থেকেই শুরু হবে মেট্রো চলাচল। কেন্দ্রের দ্বারা জানানো হয়েছিল 8 সেপ্টেম্বর থেকে মেট্রোরেল চালু হবে। এই খবর পেয়ে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন জানিয়ে দেয় যে, ধাপে ধাপে মেট্রো চলাচল শুরু করা হবে। একই রকম সিদ্ধান্ত নিল নয়ডা মেট্রোও।

Post a Comment

0 Comments