Google Ads

এবার থেকে টাকা তোলার জন্য আর ঘর থেকে বাইরে বেরোতে হবেনা, ঘরে বসেই নগদ টাকা পৌঁছে দেবে এস বি আই ব্যাংক

 

এবার থেকে টাকা তোলার জন্য আর ঘর থেকে বাইরে বেরোতে হবেনা, ঘরে বসেই নগদ টাকা পৌঁছে দেবে এস বি আই ব্যাংক

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতিতেই এস বি আই ব্যাংক নিয়ে এলো নতুন পদ্ধতি। যার মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই টাকা তুলতে পারবেন।  করোনা জেরে অনেকেই বাড়ি থেকে বাইরে বেরোতে পারছে না। কিন্তু টাকার প্রয়োজন মিটে যায়নি। এরকম সময়ে টাকা গ্রাহকের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য এই নতুন পদ্ধতি বার করেছে এস বি আই ব্যাংক।


এবার থেকে টাকা তোলার জন্য গ্রাহকদের আর বাইরে বেরোতে হবেনা বা পাশাপাশি থাকা কোনো এটিএম এ যেতে হবেনা।কেবলমাত্র whatsapp-এ মেসেজ কিংবা কলিং এর মাধ্যমে আপনি ঘরে বসে টাকা তুলে নিতে পারবেন। এই পদ্ধতিটি আপাতত চালু হয়েছে লখনৌও এ। আপাতত এটি শুধুমাত্র লখনও চালু হওয়ার কারণ হল এই পুরো কাজটি ঠিকঠাকভাবে পরীক্ষা করা। যদি সব কাজটা ঠিকঠাক হয় তাহলে এর পরে সারা ভারতে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে এটি।

মূলত স্বাধীনতা দিবসের দিন থেকে একটি ভ্রাম্যমান এটিএম ভান।  যা গ্রাহকের দোরগোড়ায় পর্যন্ত পৌঁছে দেবে নগদ  টাকা।  এই সুবিধা শনিবার রবিবার দিনে পাওয়া যাবে।

এই প্রক্রিয়াটি চালু করার জন্য এস বি আই ব্যাংক থেকে একটি মোবাইল নাম্বার জারি করা হয়েছে। আপনাকে যেটা করতে হবে, আপনার যদি টাকার প্রয়োজন হয় তাহলে আপনাকে এই মোবাইল নাম্বারে হোয়াটসঅ্যাপ কিংবা কল করে নিজের নাম ঠিকানা দিয়ে দিতে হবে এবং আপনার কাছে এই ভ্যানটি পৌঁছে যাবে।  তারপরে আপনি এ সুযোগটি নিতে পারবেন। মূলত লখনৌ এর জন্য যে মোবাইল নাম্বারটি জারি করা হয়েছে সেটি হল 7052 911 911। তবে আরও জানানো হয়েছে যদি সবকিছু ঠিকঠাক চলে তবে খুব শীঘ্রই সারা ভারতবর্ষে এই সুযোগ দেওয়া হবে।

Post a Comment

0 Comments