Google Ads

সেপ্টেম্বর মাস থেকেই চালু হতে পারে মেট্রো ও লোকাল ট্রেন

 

সেপ্টেম্বর মাস থেকেই চালু হতে পারে মেট্রো ও লোকাল ট্রেন

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: আনলকডাউন এর প্রক্রিয়া ইতিমধ্যেই সারা ভারতবর্ষে শুক্র হয়ে গিয়েছে। রাজ্য সরকার এর ব্যতিক্রম নয়।  তবে প্রত্যেক মাসে কিছুদিন করে সম্পূর্ণ লকডাউন রাখা হচ্ছে। আগের মাসে অর্থাৎ আগস্টে এই লকডাউন রাখা হয়েছিল। তবে আগস্ট মাসে প্রথমবার যে তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকা পরে ফের বদল করা হয় এবং পরবর্তীতে তালিকা অনুযায়ী আগস্ট মাসে লকডাউন ছিল।


একইরকমভাবে সেপ্টেম্বর মাঝেও কিছু দিন লকডাউন রাখা হবে।এবারে আগামী সেপ্টেম্বর মাসেও বিশেষ কয়েকটি দিনে লকডাউন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আগে তালিকায় ৩ ও ৪ সেপ্টেম্বর-সহ বেশ কয়েকদিন লকডাউনের কথা ছিল। কিন্তু পরে তালিকা থেকে ৩,‌৪ সেপ্টেম্বর বাদ রাখা হয়, কারণ, সেইদিন কেন্দ্রীয় সরকার জয়েন্ট পরীক্ষা রেখেছে। সেই কারণেই সেপ্টেম্বরের ৭,১১,১২ তারিখ নতুন করে সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।


সেপ্টেম্বর মাসে হওয়া পরবর্তী লকডাউনগুলোর কথা মুখ্যমন্ত্রী পরবর্তীকালে জানাবে। তবে মুখ্যমন্ত্রী এইদিন আরও জানিয়ে দেয়, যে সঠিক পদ্ধতি এবং সুরক্ষা ব্যবস্থা অবলম্বন করলে বিভিন্ন মেট্রো এবং লোকাল ট্রেন চালু করা যেতে পারে। তাই খুব সম্ভবত সামনের মাস থেকেই চালু হতে পারে মেট্রো এবং লোকাল ট্রেনগুলো। আর সেপ্টেম্বর মাসে হওয়া সম্পূর্ণ লোকডাউন এর দিনগুলোর ব্যাপারে খুব শীঘ্রই জানোনা যাবে বলে ধারণা।


Post a Comment

0 Comments