Google Ads

আগামী বছর থেকে পালন করা হবে স্টুডেন্ট ডে এবং পুলিশ দিবস।

 

আগামী বছর থেকে পালন করা হবে স্টুডেন্ট ডে এবং পুলিশ দিবস।

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: আগামী বছর থেকেই চালু হতে চলেছে স্টুডেন্ট ডে, ঘোষণা করল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে ভার্চুয়াল সভা থেকে এক রাশি ঘোষণা করা হয়েছিল মুখ্যমন্ত্রীর দ্বারা।  তিনি ওই দিনই ছাত্র-ছাত্রীদের জন্য একটি নতুন স্লোগান দিয়ে বলেন,  সামনের বছর থেকে প্রতি 9 ই সেপ্টেম্বর স্টুডেন্ট ডে হিসেবে পালন করা হবে।


এতদিন ধরে 9 সেপ্টেম্বর সারা বিশ্বজুড়ে অদিবাসী দিবস পালন করা হয়ে আসছে,  এবার থেকে ঐ দিনেই পালন করা হবে স্টুডেন্ট ডে। ওইদিনই ছাত্রছাত্রীরা স্টুডেন্ট ডে পালন করবে এবং অদিবাসীরা অদিবাসী দিবস পালন করবে। উক্ত ভার্চুয়াল সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র-ছাত্রীর জন্য নতুন স্লোগান দেন তা হল, লড়বো করবো বাঁচবো জিতবো হাসব।


5 সেপ্টেম্বর শিক্ষক দিবস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, 5 সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন প্রত্যেক ব্লকে ব্লকে শিক্ষকদের প্রতি সম্মান জানানো হবে এবং তার আগে প্রতি বছর 1 1 সেপ্টেম্বর পুলিশ দিবস পালন করা হবে। করোনা আবহের পরিস্থিতিতে সমস্ত পুলিশ যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজ্য সরকারের দ্বারা এমন উদ্যোগ নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী আরও জানিয়ে দেন সেপ্টেম্বর মাসে রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে পরীক্ষা নেওয়া যাবে না। তবে অনলাইন অফলাইন পরীক্ষার সম্ভাবনা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।


মুখ্যমন্ত্রী এদিন কৃষকদের জন্য বলেন, 16 সেপ্টেম্বর জমির আলে দাঁড়িয়ে কেন্দ্রীয় কৃষক বঞ্চনার প্রতি প্রতিবাদ করবেন। তবে কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য বলেন,  এইসময় অর্থাৎ করোনা আবহে পরিস্থিতিতে পরীক্ষার বন্দোবস্ত করে ছাত্রছাত্রীদের কোনো বিপদে ফেলতে চান রাজ্য সরকার। তবে যদি অনলাইন-অফলাইন এ পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা যায় কিনা সে দিক খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।


Post a Comment

0 Comments