Google Ads

প্রকাশ হতে চলেছে ওয়েস্ট বেঙ্গল জয়েন এক্সাম

প্রকাশ হতে চলেছে ওয়েস্ট বেঙ্গল জয়েন এক্সাম
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: 2রা ফেব্রুয়ারি হয়ে যাওয়া ইঞ্জিনিয়ারিং কলেজে প্রবেশিকা এন্ট্রান্স পরীক্ষা অর্থাৎ রাজ্য জয়েন এন্ট্রান্স পরীক্ষার ফলাফল প্রকাশ হতে চলেছে আগামী 7 ই আগস্ট তারিখে। প্রত্যেক বছর সম্ভবত পরীক্ষা হওয়ার এক মাসের মধ্যেই এই ফলাফল প্রকাশ হয়ে যায়। কিন্তু এবছর করোনা পরিস্থিতি এর সাপেক্ষে তা সম্ভব হয়ে ওঠেনি। কিন্তু বর্তমানে রাজ্য সরকার দ্বারা পরীক্ষার ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে উক্ত তারিখে।

আনুমানিক 6 মাস পর প্রকাশ হতে চলেছে এই পরীক্ষার ফলাফল। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দ্বারা, জানানো হয়েছে প্রথমত উচ্চ মাধ্যমিক পরীক্ষার শেষ তিনটি পরীক্ষা বাতিল হওয়ার কারণে দ্বিতীয় পদ্ধতি ধরে অবলম্বন করে পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হয়েছে। সেই কারণে অনেকটা সময় ঐদিকে নষ্ট হয়ে গিয়েছে তবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর এই পরীক্ষার ফলাফল প্রকাশের প্রতি সচেষ্ট হয়েছে পর্ষদ।

এই পরীক্ষার ফল প্রকাশ অনলাইনে হবে,  অনলাইনেই কাউন্সিলিং হবে বলে জানানো হয়েছে। ফল প্রকাশের পর ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির জন্য সাধারনত প্রত্যেকবারই ছাত্র-ছাত্রীদের কলেজে বা ইউনিভার্সিটি তে গিয়ে ভর্তির ফরম ফিলাপ করে আসতে হয়। তবে এবছর পরিস্থিতি অনুযায়ী ভার্চুয়ালি ফরম ফিলাপ করা হবে অর্থাৎ অনলাইনে ছাত্রছাত্রীরা তাদের ফরম ফিলাপ করে নিতে পারবে জানানো হয়েছে।

Post a Comment

0 Comments