Google Ads

মান কি বাত অনুষ্ঠানে নেমে খেলনা বানানোর প্রতি উৎসাহ দিলেন প্রধানমন্ত্রী

 

মান কি বাত অনুষ্ঠানে নেমে খেলনা বানানোর প্রতি উৎসাহ দিলেন প্রধানমন্ত্রী

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: রবিবার মানকি বাত অনুষ্ঠানে নেবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী দেশের আত্মনির্ভরতা নিয়ে বেশকিছু কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। যার মাধ্যমে তিনি বিশেষত খেলনা শিল্পের প্রতি বিশেষ ডাক দিয়েছেন।  প্রতি বছর ভারতে খেলনা শিল্পের মাধ্যমে 7 লাখ কোটি টাকার ব্যবসা হয় অথচ সেখানে আমাদের ভারতে যোগদান খুবই অল্প। তাই ভারতের ধারা বেশী বেশী করে খেলনা উৎপাদনের প্রতি আহ্বান জানিয়েছেন নরেন্দ্র মোদি।


বাচ্চা থেকে বুড়ো সবাই মোবাইল গেমস এর দিকে একটু বেশি আগ্রহ প্রকাশ করে।  সে ক্ষেত্রে সেই ধরনের গেমস গুলো বানানোর জন্য উৎসাহ করেছেন প্রধানমন্ত্রী। কবিগুরু রবীন্দ্রনাথের কথা মনে মনে করিয়ে দেন তিনি, খেলনা এমন হওয়া উচিত যা বাচ্চাদের মনসংযোগ, সৃষ্টিশীলতাকে বের করে নিয়ে আসবে। এদিন দেশের বিভিন্ন স্টার্টআপ সংস্থাকে খেলনা উৎপাদনের জন্য ভোকাল ফর লোকালের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী।


 প্রধানমন্ত্রী এদিন দেশের প্রতি দেশের কৃষকদের ভূমিকা নিয়ে অত্যন্ত প্রশংসা করেছেন কৃষকদের। তিনি কৃষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দেশে করোনা পরিস্থিতি চলছে কিন্তু তবুও কৃষকের কাজ থেমে নেই।এই পরিস্থিতির মধ্যেও সারা দেশজুড়ে খারিফ শস্যের 7% উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতির মধ্যেও কৃষকরা তাদের সামর্থ্য দেখিয়ে উৎপাদন চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি এই পরিস্থিতিতে দেশজুড়ে কোন উৎসব পালন করা হচ্ছে না। তবে শৃঙ্খলা নিয়ে কাজকর্ম করা হচ্ছে বলে জানান তিনি।


এদিন তিনি আরও জানান সারা সেপ্টেম্বর মাস ধরে নিউট্রিশন মাস বা পুষ্টিমাস পালন করা হবে। এই সারা মাসজুড়ে পুষ্টি নিয়ে সচেতনতা প্রচার করা হবে। এবং 5ই সেপ্টেম্বর শিক্ষক দিবস। আগামী শিক্ষক দিবসের দিন স্বাধীনতা সংগ্রাম এর ব্যাপারে ছাত্র-ছাত্রীদের মনস্ক করে তোলার জন্য আহ্বান জানিয়েছেন শিক্ষকদের কাছে।


Post a Comment

0 Comments