Google Ads

অবশেষে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার দিন ঘোষণা করা হলো সুপ্রিম কোর্ট দ্বারা

 

অবশেষে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার দিন ঘোষণা করা হলো সুপ্রিম কোর্ট দ্বারা

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: অবশেষে করোনা পরিস্থিতির মধ্যেই নেওয়া হবে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষাসমূহ ঘোষণা করল সুপ্রিম কোর্ট। আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে বৈঠকে বসেন। অক্টোবরের মধ্যে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা নিয়ে নেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন সুপ্রিম কোর্ট। তবে কি ভাবে পরীক্ষা নেওয়া হবে তা নির্ভর করবে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের উপর।


সুপ্রিম কোর্ট দ্বারা জানানো হয়েছে পরীক্ষা নেওয়া হবে 1 থেকে 18 অক্টোবর এর মধ্যে এবং পরীক্ষার ফল প্রকাশ করা হবে 31 শে অক্টোবরের মধ্যে। তবে পরীক্ষা দিতে পারবেনা পরীক্ষার্থীরা সশরীরে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে গিয়ে। পরীক্ষা নেয়া হবে অনলাইনে ও অফলাইনে, প্রয়োজনে পরীক্ষার্থীরা বই দেখেও লিখে নিতে পারে উত্তর।


সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী যে সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় সমূহ ইতিমধ্যেই পরীক্ষা না নিয়ে ফল প্রকাশ করে দিয়েছে, তাদেরকেও আবার নতুন করে পরীক্ষা নিয়ে ফলপ্রকাশ করতে হবে। তবে বাকি কলেজ ও বিশ্ববিদ্যালয় কিভাবে পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করবে সেই সিদ্ধান্ত তাদেরই উপর ছেড়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।


প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের জানানো হয়েছে তারা যে সমস্ত পদ্ধতি গ্রহণ করে ফল প্রকাশ করেছে তা,  সুপ্রিম কোর্টের মতবিরোধে নয়। প্রেসিডেন্সি ও ম্যাকাও বিশ্ববিদ্যালয় জানিয়ে দিয়েছে আর নতুন করে পরীক্ষা নেবে না তারা। তাদের দ্বারা আগে যে ফলপ্রকাশ করা হয়েছে সেটাই অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে তারা। তবে যে সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয় পরীক্ষা না নিয়ে ফল প্রকাশ করেছিল, তারা পরীক্ষার্থীদের স্বার্থের দিকে লক্ষ্য করে পরীক্ষা নেওয়ার জন্য আরও এক মাস সময় অতিরিক্ত চেয়ে নিয়েছে পরীক্ষা নেওয়ার জন্য।

Post a Comment

0 Comments