Google Ads

বাতিল হয়ে গেল বেশ কিছু চিন সম্পর্কিত ইউটিউব চ্যানেল

 বাতিল হয়ে গেল বেশ কিছু চিন সম্পর্কিত ইউটিউব চ্যানেল

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বেশ কিছুদিন ধরে কারণে-অকারণে বিভিন্নভাবে চিন এর প্রতি উদাসীনতা দেখা গেছে দেশ বিদেশের। ইতিমধ্যেই দেশের সাবধানতা অবলম্বন এ চীনের বেশ কিছু অ্যাপ ব্যান্ড করা হয়েছে ভারতে।  এছাড়াও বিভিন্ন দ্রব্যের বয়কটের মাধ্যমে চিনা জিনিস এড়িয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে দেশে।  এমনকি বিখ্যাত গেমিং কোম্পানি পাবজি এর তরফ থেকেও তাদের কোডিং এর মূলকেন্দ্রবিন্দু টেনসেন্টকে সরিয়ে দেওয়া হয়েছে।


বর্তমানে ইউটিউব এর আয়তা দিন প্রায় 2500 টি চিনা ইউটিউব চ্যানেল বাতিল করে দেওয়া হয়। ইউটিউব এর পক্ষ থেকে বলা হয়েছে যে,  বেশ কিছু তথ্য ধারা তারা জানতে পেরেছে যে ইউটিউব এর অধীনস্থ কিছু ইউটিউব চ্যানেলের মাধ্যমে অরাজনৈতিকভাবে বেশ কিছুক্ষণ খবর এপ্রিল থেকে জুন মাসের মধ্যে ছড়িয়েছে ।  যেগুলো ইউটিউব এর গাইডলাইন এর উর্দ্ধে কাজ করে।


ইউটিউব এর এই গাইডলাইন না মানার কারণে ইউটিউব কর্তৃপক্ষ দ্বারা চীনের প্রায় আড়াই হাজারেরও বেশি ইউটিউব চ্যানেল ডিলিট করে দেওয়া হয়। বিশ্বের বৃহত্তম ভিডিও প্লাটফর্ম এর চাপে বেজিং। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি যুক্তরাষ্ট্রে চীনের দূতাবাস। তবে এর আগে জাতীয় কাজে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে বেজিং।

Post a Comment

0 Comments