Google Ads

কলেজে ভর্তির প্রক্রিয়া আরও সহজ করতে তৈরী হল বাংলা উচ্চশিক্ষা পোর্টাল

কলেজে ভর্তির প্রক্রিয়া আরও সহজ করতে তৈরী হল বাংলা উচ্চশিক্ষা পোর্টাল 

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বর্তমান পরিস্থিতি রাজ্যের প্রায় সকলেরই অর্থনৈতিক ও সামাজিক পরিস্থিতি খুব একটা ভালো নেই বলেই জানা যাচ্ছে।  এরকম অবস্থায় চলছে স্নাতক অর্থাৎ কলেজে ভর্তির প্রক্রিয়া। প্রথমের দিকে কলেজে ভর্তির আবেদনের জন্য নির্দিষ্ট একটি ফি নেওয়া হচ্ছিল।  কিন্তু রাজ্য সরকার দ্বারা সকল প্রকার কথা মাথায় রেখে এই ফি মকুব করে দেওয়া হয়।


এরকম সময়ে কলেজে গিয়ে প্রত্যেকটা ছাত্রের পক্ষে সম্ভব না হয় স্বাভাবিক।  অনেকক্ষেত্রে ছাত্র দের বাড়ি থেকে অনেকটা দূরে গিয়ে ভর্তির প্রক্রিয়া ছাড়তে হয় আর এরকম সময় যেহেতু গাড়ি অতটা সচারাচার নয় তাই তাদের ক্ষেত্রে একটু অসুবিধার মাধ্যম হয়ে দাঁড়াবে।  তাছাড়া বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার উদ্দেশ্যে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া সেরে নেওয়া হয়।


তবে এরকম পরিস্থিতিতে আরো কিভাবে পড়ুয়াদের আরোও  সুবিধা করা যেতে পারে, সেক্ষেত্রে সচরাচর ভেবে চলেছে রাজ্য সরকার। এই কঠিন পরিস্থিতি সকল ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে বাংলার উচ্চশিক্ষা পোর্টাল তৈরি করা হল। ইন্টারেক্টিভ পোর্টালে কলেজে ভর্তির যাবতীয় তথ্য পাওয়া যাবে।  বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ট্যুইট করে আরও জানিয়েছেন, আমি নিশ্চিত এই পোর্টাল ছাত্র-ছাত্রীদের বিশেষভাবে সাহায্য করবে।


তবে বর্তমানে কলেজে ভর্তির আবেদন ফি মুকুব করা হলেও ভর্তির ফি মকুব করা হয়নি। যদিও অনেকগুলো বামপক্ষ ছাত্রসংগঠন আবেদন করেছে এই পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের কলেজের ভর্তি ফি মওকুফ করে দেওয়ার জন্য।  বিয়ে বিষয়ে রাজ্য সরকার দ্বারা কোনো বিজ্ঞপ্তি রাজ্য সরকার দ্বারা এখনো পর্যন্ত জারি করা হয়নি।


Post a Comment

0 Comments