Google Ads

Covid-19 পরিস্থিতির মধ্যেই আইপিএল নিয়ে বড় ঘোষণা

Covid-19 পরিস্থিতির মধ্যেই আইপিএল নিয়ে বড় ঘোষণা
কলকাতা, নিজস্ব সংবাদদাতা: ভারতের ক্রীড়ার ইতিহাসে মনোরঞ্জন মানে দেশের লোকেদের কাছে ক্রিকেট এর মত খেলা আর হয়তো আরেকটা নেই। বিশেষত প্রতিবছর আইপিএল খেলা দেশবাসী দের কাছ থেকে বিশেষভাবে সহযোগিতা এবং প্রচুর ভালবাসা পেয়ে থাকে। দেশের লোকেদের মনোরঞ্জনের অন্যতম বিষয় হচ্ছে আইপিএল খেলা। তবে এ বছরে করোনা পরিস্থিতির জন্য একটা অনিশ্চয়তার সৃষ্টি হয়েছিল আইপিএল খেলা নিয়ে।

আরো অন্যান্য বিষয় যেমন কবে থেকে খেলা শুরু হবে? কিভাবে খেলা পরিচালনা করা হবে? খেলোয়ারদের স্বাস্থ্যরক্ষা কিভাবে হবে? কিভাবে চীনা ব্র্যান্ডিং করা হবে কিংবা করা হবে কিনা? এই সবকিছুই একটা আলোচনার বিষয় হয়ে উঠেছিল।  গতকাল রবিবার দিন এই সমস্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছে লীগের গভর্নিং কাউন্সিল।

আরব আমিরশাহী তে হতে যাওয়া এই মেঘা টুর্নামেন্ট এর বিভিন্ন বিষয় সম্পর্কিত বিস্তারিত আলোচনা হয়েছে, গতকাল রবিবার আলোচনা সভায়। এই আলোচনা সম্পর্কিত বেশ কিছু ফের বদল এবং নির্দেশিকা জারি করা হয়েছে আইপিএল খেলা সম্পর্কিত। যে গুলির মধ্যে বিশেষভাবে উল্লেখিত হয়েছে ক্রিকেটারদের স্বাস্থ্য সম্পর্কিত নির্দেশিকা।  এই নির্দেশিকায় বলা হয়েছে ঠিক কতবার কখন কখন কিভাবে কি কি পরিস্থিতি অনুযায়ী তাদের স্বাস্থ্য জন্য ব্যবস্থা নেওয়া হবে এবং কে কতবার করোনা টেস্ট করা হবে তাদের এর জন্য একটি 242 পাতার নির্দেশিকা জারি করা হয়েছে।

এ বছরের আইপিএল খেলা শুরু হবে 19 শে সেপ্টেম্বর এবং ফাইনাল খেলা হবে 10 নভেম্বর। এ বিষয়ে একটা জল্পনা ছিল যে ফাইনাল খেলা 8 নভেম্বর হবে নাকি 10 নভেম্বর। তবে কাল সিলমোহর পড়েছে 10 নভেম্বর দিনটির জন্য। রবিবারের কাউন্সিলিং মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্যান্য বারে বেশিরভাগ সময় আইপিএল খেলার ফাইনাল সাধারণত অনুষ্ঠিত হয় রবিবার দিন। তবে এবছর প্রথম কিছু নিয়মাবলী ভেঙে সেই দিনটি করা হয়েছ মঙ্গলবার। স্বাভাবিকভাবেই এটি একটি ব্যস্ততম দিন।

 এবারের আইপিএলে দশটি ডবল হেডার হবে।  ফাইনাল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে আরব আমিরশাহীতে। ঠিক হয়েছে প্রত্যেক দলের স্কোয়াডে থাকবে 24 জন করে খেলোয়াড়। covid-19 পরিবর্তনের ক্ষেত্রে কোনো বিধিনিষেধ নেই। বিসিসিআই এর কর্তা জানিয়েছে সরকার এর কাছ থেকে সবুজ সংকেত পাওয়ার ক্ষেত্রে আশাবাদী বোর্ড।

Post a Comment

0 Comments