Google Ads

নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে 12 সেপ্টেম্বরে লকডাউন বাতিল ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়


নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে 12 সেপ্টেম্বরে লকডাউন বাতিল ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতিতেই পরীক্ষা হতে চলেছে  নিট এর। নিটের পরীক্ষা হওয়ার কথা 13 সেপ্টেম্বর রবিবার দিন। তবে রবিবার দিনের আগের দিন অর্থাৎ 11 সেপ্টেম্বর 12 সেপ্টেম্বর পরপর দু'দিন লকডাউন ঘোষণা করা হয়েছিল রাজ্য সরকার দ্বারা।  ফলে অনেক পরীক্ষার্থী এবং অভিভাবকরা সংশয় পড়েছিলেন কিভাবে পৌঁছাবেন পরীক্ষাকেন্দ্রে এরূপ পরিস্থিতিতে।  অবশেষে নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে 12 ই সেপ্টেম্বর তারিখের লকডাউন বাতিল করে দেওয়া হয়।


বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে থেকে একটি টুইট করে জানান যে, নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে আগামী 12 সেপ্টেম্বর তারিখের লকডাউনটি বাতিল করা হয়েছে। তবে 11 সেপ্টেম্বর দিনে যে লকডাউন পূর্ব ঘোষিত হয়েছিল, সমস্ত বিধিনিষেধ মেনে সম্পূর্ণ লকডাউন পালন করা হবে।


করোনা পরিস্থিতির জেরে প্রায় কোনো জায়গাতেই পরিবহন ব্যবস্থা ঠিকঠাক নেই। তাই পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে কিছুটা সংশয় বোধ করছিল পরীক্ষার্থী এবং অভিভাবকরা। এমনকি পশ্চিমবঙ্গসহ আরো কয়েকটি রাজ্য পরীক্ষা নেওয়ার বিপক্ষে ছিল।  তবে সুপ্রিম কোর্ট এদিকে মত দেয়নি। নেট এবং জি এর পরীক্ষা হবে বলে ঘোষণা করে দেয় সুপ্রিম কোর্ট।


নির্দিষ্টসূচি মেনে জি এর পরীক্ষা নেওয়া শেষ হয়ে যায়। এবার নিট এর পালা।  তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুটা স্বস্তির খবর দেন পরীক্ষার্থীদের।  তিনি জানান, পূর্বঘোষিত 11 এবং 12 সেপ্টেম্বর লকডাউন ঘোষণা করা হয়েছিল। তা নিট পরীক্ষার জন্য 12 ই সেপ্টেম্বর তারিখের লকডাউনটি বাতিল করা হয়েছে।  নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Post a Comment

0 Comments