Google Ads

চীনের অর্থনীতিতে প্রহার ভারতের, ব্যান্ড হল পাবজিসহ আরও 118 টি অ্যাপ, কেন ব্যান্ড হল পাবাজি?


চীনের অর্থনীতিতে প্রহার ভারতের, ব্যান্ড হল পাবজিসহ আরও 118 টি অ্যাপ, কেন ব্যান্ড হল পাবাজি?

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: আবারও বড় খবর ভারতে বাতিল হয়ে গেল পাবজিসহ আরোও  118টি চীনা app। আর ভারতের বুকে পাবজি খেলা যাবে না।  মূলত ভারত সরাসরি যুদ্ধ না করে অর্থনৈতিক দিক থেকে ক্ষতি করছে চীনের। ভারতে নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষা করতে এই ধরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই অ্যাপগুলির উপর অভিযোগ ছিল এরা ব্যবহারকারীদের তথ্য চুরি করত এবং তাদের ফাইল, ফোল্ডারের উপর নজরদারি করত।

গত 15 ই জুন গালওয়ান সীমান্তে চিনা সেনার অতর্কিত হানায়  শহীদ হন কুড়ি জন জাওয়ান। মূল কেন্দ্রবিন্দু এই ক্ষোভের উপর ভিত্তি করেই কিন্তু দেশে বয়কটের ডাক দিয়েছিল জনগণরা।  এরপর থেকে বয়কট এর আকার বৃদ্ধি হয় এবং ভারত সরকার চীনের 59 টি অ্যাপ বাতিল করে দেয়। চীনের একাধিক সংস্থার বরাত বাতিল করে রেল ও বিএসএনএল। কিন্তু আগ্রাসন থেকে পিছিয়ে আসেনি চীন। লাদাখে ভারতীয় জমি দখলের চেষ্টা চালাচ্ছে লাল ফৌজ।
আগেরবারের বাতিল করা হয়েছিল অনুসারী কিন্তু এবারে বাতিল করা হয়েছে 118 টি অর্থাৎ এক্কেবারে দ্বিগুন। এ সমস্যা সিদ্ধান্ত গুলির মধ্য দিয়ে চীন একটি বড় মাপের আর্থিক ক্ষতির সামনে পড়বে। দেশের সার্বভৌমত্ব এবং নিরাপত্তা বজায় রাখার জন্য দেশের প্রযুক্তি আইনের 69 ধারায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বুধবার জনপ্রিয় অ্যাপ পাবজি সহ আরও 118টি অ্যাপ বাতিল করে দিল পর সরকার।











Post a Comment

0 Comments