Google Ads

পশ্চিম বর্ধমান জেলায় গ্রামীন সম্পদ নিয়োগ, বিজ্ঞপ্তি জারি

 

পশ্চিম বর্ধমান জেলায় গ্রামীন সম্পদ নিয়োগ, বিজ্ঞপ্তি জারি

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: ইতিমধ্যে 100 দিনের কাজ ওপ্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনার কাজ দেখাশোনার জন্য একটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দৈনিক মজুরি হিসেবে নিয়োগ করা হবে।  নিয়োগের প্রক্রিয়াটি সম্পন্ন চুক্তিভিত্তিক হবে। নিয়োগ করা হবে পশ্চিম বর্ধমান জেলার বারাবনি, রানীগঞ্জ জামুরিয়া এলাকার শূন্যপদ জায়গাগুলোতে। পদের নাম গ্রামীন সম্পদ কর্মী(VRP)।


শিক্ষাগত যোগ্যতা ও বয়স: উক্ত পদের জন্য আবেদন করতে হলে নূন্যতম বয়স হতে হবে 18 বছর। বয়স গণনা করা হবে 1 জানুয়ারি 2020 পযন্ত। এই পদের জন্য আবেদন করতে হলে নূন্যতম যোগ্যতা হচ্ছে মাধ্যমিক পাস। উচ্চতর শিক্ষাগত যোগ্যতা হলেও আবেদন করা যাবে।


আবেদন পদ্ধতি ও আবেদন জমা দেওয়ার ঠিকানা: আবেদন করতে হবে অফলাইনে।  আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে নির্দিষ্ট ঠিকানায় জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়া ঠিকানা হল- জেলা সামাজিক নিরীক্ষা দপ্তর, তৃতীয় তল, অসামরিক প্রতিরক্ষা খবর (সিভিল ডিফেন্স বিল্ডিং), জেলা পঞ্চায়েত ও গ্রামােন্নয়ন বিভাগ, পশ্চিম বর্ধমান। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 16 সেপ্টেম্বর 2020।


মজুরি ও প্রয়োজনীয় নথিপত্র: এই পদের নিয়োগের মজুরি হিসেবে টাকা প্রদান করা হবে দৈনিক 408 টাকা করে। তবে যেদিন কাজ হবেনা সেইদিন টাকা দেওয়া হবে না। আবেদনের জন্য যে সমস্ত নথি পত্র গুলির প্রয়োজন সেগুলো হলো জন্ম সার্টিফিকেট, রেসিডেন্ট সার্টিফিকেট, ভোটার কার্ড,মার্কশিট ও সার্টিফিকেট শিক্ষাগত যোগ্যতা যাচাই এর জন্য, সংরক্ষিত প্রার্থীর অন্তর্গত হলে কাস্ট সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট, জব কার্ড,স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে যুক্ত থাকলে তার শংসাপত্র।এই সমস্ত নথি পত্র গুলির জেরক্স সহ উপরিউক্ত ঠিকানাটাটি পাঠাতে হবে।


নিয়োগের কিছু শর্তাবলী: ১) আবেদনকারী জব কার্ডের কাজ করে থাকলে অগ্রাধিকার পাবেন। ২) আবেদনকারীকে স্বনির্ভর গােষ্ঠীর সাথে যুক্ত থাকতে হবে। ৩) মহিলা ও পূর্বে সামাজিক নিরীক্ষা কাজে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন। ৪) আবেদনকারী কোনভাবেই গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত সদস্য, কর্মী ও সুপারভাইজার হওয়া চলবে না। ৫) কোনো সরকারি বা বেসরকারি কাজের সঙ্গে যুক্ত থাকলে এক্ষেত্রে আবেদন বাতিল করা হবে।


Post a Comment

0 Comments