Google Ads

এবার থেকে পুরোহিতদের দেওয়া হবে পুরোহিত ভাতা।

 

এবার থেকে পুরোহিতদের দেওয়া হবে পুরোহিত ভাতা।

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নবান্নে সভার ঘরে একটি সাংবাদিক বৈঠক করেন, সেখানে তিনি হিন্দি একাডেমির দায়িত্ব বৃদ্ধি সহ আরো অন্যান্য ঘোষণা করেছিলেন। তার মধ্যে উল্লেখযোগ্য,  তিনি পুরোহিতদের ভাতা দেওয়ার কথা ঘোষণা করেন। এবার থেকে পুরোহিতদের ভাতা দেবে রাজ্য সরকার এমনটাই জানিয়েছেন তিনি।


এই ভাতা বাবদ পুরোহিতরা মাসিক 1000 টাকা করে পেয়ে থাকবেন। আপাতত রাজ্য সরকার জানিয়েছে, এই প্রকল্পের মধ্যে আপাতত 8000 পুরোহিতকে শামিল করা হয়েছে। কিন্তু পরে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে তারও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


এবারের দূর্গা পূজার সময় থেকে পুরোহিতদের এই সুবিধাটি দেওয়া হবে। এছাড়া মুখ্যমন্ত্রী আরোও জানিয়েছেন আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া পুরোহিতদের জন্য আবাস যোজনা অনুযায়ী ঘর করে দেওয়া হবে। মুখ্যমন্ত্রী আরোও বলেন ওয়াকফ বোর্ডের তরফে, মোয়াজ্জেনদের ভাতার ব্যবস্থা রয়েছে। এই সমস্ত প্রসঙ্গ উল্লেখ করতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন যে, এর মধ্যে কোন খারাপ দিক ধরবেন না।  যদি খ্রিস্টধর্মের যাজক, পাদদিরা চান তাহলে তাদের পাশে দাঁড়াবো।

Post a Comment

0 Comments