Google Ads

রেলের পরীক্ষার দিন ঘোষণা, ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন রেল বোর্ডের চেয়ারম্যান

 

রেলের পরীক্ষার দিন ঘোষণা, ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন রেল বোর্ডের চেয়ারম্যান

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: অবশেষে সব অপেক্ষার শেষ করে ঘোষণা হল রেলের পরীক্ষার তারিখ। প্রায় দু'কোটি পরীক্ষার্থী এই পরীক্ষার জন্য চোখ চেয়ে বসে ছিলেন।  যে সমস্ত পরীক্ষার্থীরা রেলওয়ে এবং গ্রুপ ডি এর জন্য আবেদন করেছিলেন তাদের এটি একটি ভরসা ছিল। প্রায় 80 মিনিটের ভিডিও কনফারেন্সের মাধ্যমে জানা গেছে ব্যাপারটি। আজ রেল মন্ত্রকের ইউটিউব চ্যানেলেএই  ভিডিও কনফারেন্সটি হয়েছিল। ভিডিও শুরুর প্রথম কিছুক্ষণের মধ্যেই এই খবরটি দিয়ে দেওয়া হয়। রেল বোর্ডের চেয়ারম্যান নিজেই এই কনফারেন্স উপস্থিত ছিলেন।তাঁর উপস্থিতিতেই এই ঘোষণা করা হয়েছে।


 এই পরীক্ষা সম্পর্কিত রুটিনটি খুব শীঘ্রই জারি করে দেয়া হবে রেলের অফিশিয়াল ওয়েবসাইটে। তবে এখন শুধুমাত্র একটি সম্ভাব্য তারিখ জানিয়ে দেওয়া হয়েছে এবং সেই সম্ভাব্য তারিখ কি হলো 15 ডিসেম্বর।  15 ডিসেম্বরের তারিখেই সম্ভাব্য চালু হবে রেলের পরীক্ষা। তাই ইতিমধ্যেই পরীক্ষার প্রস্তুতি চালু করতে হবে পরীক্ষার্থীদের ঝড়ের মত হয়ে।


আর ঝড়ের মতো পড়তে গেলে দরকার হবে তাড়াতাড়ি বোঝার। আমরা সকলেই জানি একটা ছবি এক 1000টা লেখার সমান, আর একটা ভিডিও 1000টা ছবির সমান। তাই এই সময়ে ভিডিও মাধ্যমে শেখাটা অত্যন্ত উপযোগী হতে পারে।  ইউটিউব চ্যানেল Exam Guruji এক্ষেত্রে অনেক অসুবিধার একটি বিষয় প্রমাণিত হতে পারে। এমনকি এই রেলের পরীক্ষার যে আপডেট, সেটিও সবার প্রথম ওই চ্যানেলে আপলোড করা হয়।


দীর্ঘ কয়েক বছরের অভিজ্ঞতা এবং অসাধারণ শিক্ষকদের টিম নিয়ে তিনি পড়িয়েছেন বহু বছর ধরে। এখানে শুধুমাত্র রেলই নয় অন্যান্য সমস্ত চাকরির পরীক্ষার প্রস্তুতিও ফ্রীতে করানো হয়।


Post a Comment

0 Comments