Google Ads

অনলাইন ক্লাসের সুবিধার্থে শিক্ষার্থীদের 10 জিবি করে ইন্টারনেট দেওয়া হবে কেন্দ্রীয় সরকার দ্বারা?

 

অনলাইন ক্লাসের সুবিধার্থে শিক্ষার্থীদের 10 জিবি করে ইন্টারনেট দেওয়া হবে কেন্দ্রীয় সরকার দ্বারা?

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বহুদিন যাবৎ করোনা পরিস্থিতি এর জন্য অনলাইনে ক্লাস হচ্ছে বেশিরভাগ স্কুল-কলেজের। তবে অনেক ছাত্রছাত্রীদের কাছে স্মার্টফোন বা ইন্টারনেট সংযোগ না থাকায় তারা অনলাইন ক্লাস করতে ব্যর্থ হয়েছে।  সম্প্রতি একটি খবর ইন্টারনেটের জগতে ভাইরাল হয়েছে যে, যে সমস্ত শিক্ষার্থীরা করোনা পরিস্থিতিতে অনলাইন ক্লাস করতে ব্যর্থ হচ্ছে। তাদের জন্য 10 জিবি করে ইন্টারনেট দেওয়া হবে।


ভাইরাল মেসেজটিতে লেখা আছে, করানো ভাইরাসের জন্য সমস্ত স্কুল-কলেজ বন্ধ রয়েছে এবং ছাত্রছাত্রীরা স্কুলে যেতে পারছেনা। ঘরে বসে অনলাইনে পড়াশোনা চলছে। সেই কারণ কেন্দ্রীয় সরকার দ্বারা 10 জিবি করে ইন্টারনেট ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে পড়াশোনা করতে পারে তার জন্য কেন্দ্র সরকার দ্বারা এই পদক্ষেপটি নেয়া হয়েছে এবং নিচে একটি লিংক দেওয়া আছে। সেই লিংকে থেকে একটি আবেদন করতে বলা হয়েছে এই ইন্টারনেটটি পাওয়ার জন্য।  সাথে আরও লেখা আছে সকল শিক্ষার্থীর সুবিধার্থে মেসেজটি বেশি বেশি করে শেয়ার করুন।


এই ভাইরাল হওয়া মেসেজটির সত্যতা যাচাই করেছে পিআইবি ফ্যাক্ট চেক টিম।  তারা এই ভাইরাল মেসেজ টির মধ্যে কোন সত্যতা খুঁজে পায়নি। এই মেসেজটি সম্পূর্ণ ফেক মেসেজ। তাই যতটা সম্ভব এই ধরনের মেসেজ থেকে দূরে থাকাই ভালো। এর আগেও এই ধরনের একটি ফেক মেসেজ ভাইরাল হয়েছিল। যাতে কিনা বলা হয়েছিল যে, শিক্ষার্থীদের সুবিধার্থে কেন্দ্রীয় সরকার দ্বারা একটি করে ফোন দেওয়া হবে।  সেটিও একটি ফেক মেসেজ ছিল।  এই ধরনের কোন মেসেজ আপনি যদি পেয়ে থাকেন আগে তার সত্যতা যাচাই করুন এবং তারপরে বিশ্বাস করুন।


Post a Comment

0 Comments