Google Ads

আপনি কি 100 টাকা বিনিয়োগ করে 20 লক্ষ টাকা পেতে চান?- নিউজ টি মনোযোগ দিয়ে পড়ুন.....

 

আপনি কি 100 টাকা বিনিয়োগ করে 20 লক্ষ টাকা পেতে চান?- নিউজ টি মনোযোগ দিয়ে পড়ুন.....

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বিনিয়োগকে না করতে চায়? আমরা শুরু থেকেই কাজকাম চাকরি-বাকরি থেকে ইনকামের পথ খুঁজে নিয় এবং একসময় এমন আসে। যখন আমরা কাজ করার অবস্থায় থাকি না। সেই সময় আমরা আমাদের বিনিয়োগের টাকা থেকে বা সঞ্চয় করা টাকা থেকে আমাদের জীবন কাটায়। শেষমেষ সংসার থেকে সব সময়ের জন্য বিরতি নিয়। এই সময়ে মূলত আমাদের বিনিয়োগ করা টাকা বা সঞ্চয় করা টাকা আমাদের সর্বাধিক কাজে আসে।


তবে বিনিয়োগের কথা মাথায় এলে সবার প্রথমেই আমরা চিন্তা করে থাকি, কোন জায়গায় বিনিয়োগ করাটা ঠিক হবে এবং কিভাবে বিনিয়োগ করলে আমরা বেশি অংকের রিটার্ন পাব। এই সমস্ত প্রশ্ন মনে থেকেই যায়। আবার বেশিরভাগ সময় শুধুমাত্র বিনিয়োগ করলেই চলে না বিনিয়োগের সঙ্গে সঙ্গে সেই টাকা ফেরতের নিশ্চয়তা থাকাটাও একটা বড় বিষয়। সুরক্ষিত বিনিয়োগ বলতে আমরা মূলত ব্যাংক এবং পোস্ট অফিস কি ভরসা করে থাকি।


বর্তমানে জনগণের কথা মাথায় রেখে ভারতীয় পোস্ট অফিস এর তরফ থেকে একটি স্কিম বেরিয়েছে। যার মাধ্যমে অল্প সঞ্চয় করে একটি অংকের পাওয়া যেতে পারে। এ ক্ষেত্রে শুধুমাত্র সঞ্চয় করতে হবে দৈনিক 100 টাকা করে এবং কুড়ি বছরের মাথায় আপনি পেয়ে যাবেন কুড়ি লক্ষ টাকারও বেশি রিটার্ন। ইন্ডিয়া পোস্টের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট এর মাধ্যমে এবার ভারতীয়দের স্বপ্ন পূরণ করা সম্ভব।


এক্ষেত্রে ভারতীয় পোস্ট অফিস এর অধীনে আগামী পাঁচ বছরে 15 লক্ষ টাকা জমা করতে হবে। ফলে 6.8% সুদের হারে আপনি বাড়তি আরো ছয় লক্ষ টাকা পেয়ে যেতে পারেন। এক্ষেত্রে 80c ধারা অনুযায়ী ট্যাক্স ছাড় পাওয়া যাবে সম্পূর্ণরূপে। আইসক্রিম অনুযায়ী যদি 10 লক্ষ টাকা রাখা যায়, তাহলে পাঁচ বছর পর নিশ্চিত 14 লক্ষ টাকা রিটার্ন পাওয়া যাবে। মেয়াদ পূরণ হলে ওই ব্যক্তি 14 লক্ষ টাকা হাতে পাবেন। বেশিরভাগ লোকই বিনিয়োগ-এর সুরক্ষার জন্য পোস্ট অফিসে গুরুত্ব দেন। তাদের ক্ষেত্রে এটি একটি লাভজনক বিষয় হতে পারে।

Post a Comment

0 Comments