Google Ads

করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত হকারদের পাশে দাঁড়ালেন মোদি সরকার- বরাদ্দ করা হয়েছে 5 হাজার কোটি টাকা

 

করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত হকারদের পাশে দাঁড়ালেন মোদি সরকার- বরাদ্দ করা হয়েছে 5 হাজার কোটি টাকা

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতির মধ্যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে হকাররা। বাইরে যদি না বেরোতে পারল তাহলে বিক্রি হবে কোথা থেকে। সবথেকে ক্ষতিগ্রস্ত রয়েছেন হকাররা তবে তাদের পাশে এবার দাঁড়ালেন মোদি সরকার। নরেন্দ্র মোদির স্বনিধি যোজনা এ টাকা তুলে দেবেন তাদের। এই প্রকল্পে প্রাথমিকভাবে তিন লক্ষ হকারের কাছে টাকা তুলে দেওয়া হবে। এছাড়া এই প্রকল্পের মাধ্যমে 50 লক্ষ হকারদের হাতে টাকা তুলে দেওয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।


হকারদের সর্বোচ্চ 10 হাজার টাকা ঋণ দেওয়া হবে এই ঋণ দেওয়ার ক্ষেত্রে সেই ভাবে কোন শর্ত বা গ্যারান্টি লাগবেনা।  তবে এক বছরের মধ্যে শোধ করে দিতে হবে এই টাকা। যে সমস্ত হকাররা এক বছরের মধ্যে টাকা শোধ করে দিতে পারবে তারা এই ঋণের জন্য আবেদন করতে পারেন আবেদন গ্রহণযোগ্য হবে অনলাইন পোর্টালের মাধ্যমে অথবা মোবাইলে অ্যাপ্লিকেশান মাধ্যমে।


সবজি দোকান, লন্ড্রি দোকান, সেলুন দোকান, ফল দোকান এই ধরণেরই যে সমস্ত রাস্তার দোকানদার বা হকাররা রয়েছেন তারাই এই ঋণ পাওয়ার ক্ষেত্রে প্রযোজ্য হবেন। 7% সুদের হারে এই ঋণ দেওয়া হবে হকারদের। এ প্রকল্প জারি করার জন্য 5 হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

Post a Comment

0 Comments