Google Ads

মোদি সরকারের এই যোজনায় সুবিধা পাবেন 85% লোক....


 মোদি সরকারের এই যোজনায় সুবিধা পাবেন 85% লোক....

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: সম্প্রতি এক যোজনাকে কেন্দ্র করে দেশের প্রায় 72 কোটি লোক সুবিধা পেতে চলেছেন। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অরুণাচল প্রদেশ এবং তামিলনাড়ু প্রদেশে এই দুটি রাজ্যকে এক দেশ এক রেশন প্রসঙ্গে অন্তর্ভুক্ত করেছেন। বর্তমানে এই দুটি রাজ্য নিয়ে  করে 28 টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পোর্টেবিলিটি সুবিধা শুরু হয়ে গেছে এবং খুব সম্ভবত এই মাস থেকেই এই দুটি রাজ্যের সুবিধা পাবেন সব লোকেরা।


এই যোজনার ফলে সবথেকে সুবিধা পান হবেন পরিযায়ী শ্রমিকরা।  কারণ তাদেরকে এক জায়গা থেকে অন্য জায়গায় বারবার স্থানান্তর হতে হলে, আর রেশন কার্ড পরিবর্তন করতে হবে না। সেই পুরনো রেশন কার্ডের আঁধারেই তিনি রেশন পেতে থাকবেন। এই যোজনা অনুযায়ী যে কোন রাজ্যে একটি রেশন কার্ডে নম্বরের মাধ্যমে সরকারের নির্ধারিত ন্যায্যমূল্য রেশন পাবে জনসাধারণ।


প্রত্যেকটি দোকানে ইলেকট্রিক পয়েন্ট অফ সেল ডিভাইস থাকবে এবং সেখান থেকেই সুবিধাভোগীদের আধার ভেরিফিকেশন করা হবে। তা সম্পন্ন হওয়ার পরই তারা রেশন নিতে পারবেন। তবে সুবিধা ভোগের একটি বৈধ আধার নম্বর থাকা প্রয়োজন। 31 শে মার্চ 2021 পর্যন্ত এই সুবিধাভোগীদের সংখ্যা 81 কোটি পর্যন্ত নিয়ে যাওয়ার চিন্তাভাবনা রয়েছে সরকারের।


Post a Comment

0 Comments