Google Ads

আর্মি স্কুল এর শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি- কিভাবে আবেদন করবেন?

 

আর্মি স্কুল এর শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি- কিভাবে আবেদন করবেন?

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রীয় সরকারের দ্বারা আর্মি স্কুলে শিক্ষক এর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে সারা ভারতবর্ষজুড়ে 137 টি আর্মি স্কুলে। সারা ভারত জুড়ে যে কোনো জায়গা থেকে এই পদের জন্য আবেদন করা যেতে পারে। শিক্ষক নিয়োগ করা হবে পিজিটি, টিজিটি এবং পিআরটি পদে। শিক্ষক নিয়োগ করা হবে মোট ছাত্রটি বিষয়ে।


শিক্ষাগত যোগ্যতা: পিজিটি এর পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে 50 শতাংশ নম্বর সঙ্গে বি.এড  বাধ্যতামূলক থাকতে হবে। এবং বিএড করছে অন্তত 50 শতাংশ নম্বর থাকতে হবে। টিজিটি এর পদে আবেদন করার জন্য সংশ্লিষ্ট করছে 50 শতাংশ নম্বর নিয়ে গ্রাজুয়েশন পাস করতে হবে এবং সঙ্গে বিএড কোর্স থাকতে হবে। বিআরটিএর পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে 50 শতাংশ নম্বর নিয়ে গ্রাজুয়েশন পাস করতে হবে এবং এর সঙ্গে 50 শতাংশ নম্বর সহ বিএড কোর্স থাকতে হবে।


বয়স: উপরিউক্ত পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীকে 40 বছরের মধ্যে বয়স থাকতে হবে।  এছাড়া সংরক্ষিত শ্রেণীর  প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাওয়া যাবে।  বয়স নির্ধারণ করতে হবে 1 এপ্রিল 2021 হিসেবে।


আবেদন পদ্ধতি ও আবেদন ফি: আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। সরাসরি আর্মি পাবলিক স্কুল এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদনকারীর অবশ্যই একটি বৈধ ফোন নাম্বার এবং ইমেইল আইডি থাকতে হবে আবেদন ফি হবে 500 টাকা। আবেদন গ্রহণ করার শেষ তারিখ 20 অক্টোবর 2020 বিকাল 5টা।


তিনটি ধাপের মধ্যে নিয়োগ করা হবে। প্রথম ধাপে থাকবে স্ক্রিনিং টেস্ট পরীক্ষা। পরীক্ষা হবে অনলাইনের মাধ্যমে।  প্রথম ধাপের পরীক্ষায় পাস করলে, দ্বিতীয় ধাপে থাকবে ইন্টারভিউ এবং তৃতীয় ধাপে থাকবে কম্পিউটার দক্ষতা এবং শিক্ষকতা দক্ষতা।


অফিশিয়াল নোটিফিকেশন এবং অন্যান্য তথ্য

http://aps-csb.in/PdfDocuments/GeneralInstructionCan.pdf


আবেদনের লিংক: 

http://aps-csb.in/Candidate/ExistingUser.aspx


Post a Comment

0 Comments