Google Ads

দুর্গা মহোৎসবের আসরেও - যারা ছুটি পাচ্ছে না!

 

দুর্গা মহোৎসবের আসরেও - যারা ছুটি পাচ্ছে না! 

কলকাতা, নিজস্ব সংবাদদাতাকরোনা আবহের  মধ্যেই অবশেষে চলে এলো দুর্গা মহোৎসব, করোনা সংক্রমণ এড়াতে দীর্ঘদিন ধরে লকডাউন করা হয়েছে সারা বিশ্বজুড়ে তথা ভারতবর্ষে। সারা ভারতজুড়ে আক্রমণের সংখ্যা 74 লক্ষ্য পেরিয়ে গেছে এবং বাংলায় এর সংখ্যা হয়ে দাঁড়িয়েছে 3 লক্ষ এর উপরে।


লকডাউন এরপর আনলকডাউন পর্বে ধাপে ধাপে সব পরিস্থিতি স্বাভাবিক হতে চলেছে।  কেবলমাত্র লোকাল ট্রেন এবং শিক্ষাপ্রতিষ্ঠান গুলি ছাড়া প্রায় সবকিছুই এখন খোলা রয়েছে। এরই মাঝে উপস্থিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব দুর্গাপূজো।


এর মধ্যেই উঠে এল সরকারি কর্মচারীদের ছুটির খবর। আগামীকাল শুক্রবার সরকারি অফিস এবং দপ্তরের, শেষ কাজের দিন ছিল। আজ শনিবার আংশিক ছুটি এবং কাল রবিবার সম্পূর্ণ ছুটি। এর পর সোমবার তৃতীয়া এর দিন থেকেই শুরু হয়ে যাবে ছুটির পালা। দূর্গা উৎসব শেষ হবে 30 শে অক্টোবর।  সব মিলিয়ে প্রায় 16 দিনের মতো ছুটি পাবেন সরকারি কর্মচারীরা।  সব অফিস এবং দপ্তর খুলবে পুনরায় 2 নভেম্বর। তবে এরই মাঝে যদি কোন দরকারী সরকারি কাজ হয়, সেক্ষেত্রে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করে,নবান্ন একটি কন্ট্রোল রুম জারি করা হয়েছে।


কোভিদ পরিস্থিতিতে আইনশৃঙ্খলা ও বিপর্যয় মোকাবিলা কাজে যুক্ত কর্মচারীরা উৎসবেও ছুটি নিতে পারবেন না। তবে তারা পরে ছুটি নিতে পারবেন।  করোনা পরিস্থিতির মধ্যে উৎসব চলাকালীন আমাদেরকে যথেষ্টভাবে সতর্ক এবং সজাগ থাকতে হবে। কোভিড সংক্রমণ অনেকটা কম হলেও এখনো কিন্তু পুরোপুরি থেমে যায়নি।

Post a Comment

0 Comments