Google Ads

রাজ্যের স্কুলের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি-- কিভাবে আবেদন করবেন

 

রাজ্যের স্কুলের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি-- কিভাবে আবেদন করবেন

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নিয়োগ এর জন্য আবেদন করা যাবে রাজ্যের যে কোনো জেলা থেকে। বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে ফারাক্কা ব্যারেজ প্রজেক্ট হাই স্কুল থেকে। এটি একটি বাংলা মাধ্যমের স্কুল। নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক ভাবে।


পদের নাম ও শিক্ষাগত যোগ্যতা: যে পদগুলিতে নিয়োগ করা হবে সে কতগুলি হল পিজিটি, পিজিটি এবং পিআরটি। মোটামুটি ভাবে 26 টি শুন্য পদে নিয়োগ করা হবে।  নিয়োগের জন্য কি শিক্ষাগত যোগ্যতা লাগবে, সেটি নির্ভর করবে কোন পদের জন্য আপনি আবেদন করতে চাইছেন। নিচে দেওয়া লিঙ্ক থেকে আবেদনপত্র ডাউনলোডের করে আলাদা আলাদা পদে শিক্ষাগত যোগ্যতা গুলি জেনে নিতে পারেন।


বয়স ও বেতন: এই পদগুলিতে আবেদনের জন্য বয়স হতে হবে 18 বছর থেকে 60 বছরের মধ্যে। বয়স গণনা করতে হবে 1 অক্টোবর 2020 তারিখ হিসেবে। প্রত্যেকটি পদের জন্য আলাদা আলাদা বেতন নির্ধারিত হয়েছে। পিজিটি পদের বেতন হবে 27,500 টাকা। পিজিটি পদের জন্য বেতন নির্ধারিত হয়েছে 26,250 টাকা এবং পিআরটি পদের জন্য বেতন নির্ধারিত হয়েছে 21,250 টাকা।


আবেদন পদ্ধতি: এই পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীকে অতি অবশ্যই দশম শ্রেণী পর্যন্ত বাংলা ভাষায় পড়াশোনা করে থাকতে হবে। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। নিচে দেওয়া লিঙ্ক থেকে আবেদনপত্রটি ডাউনলোড করে ভালোভাবে ফিলাপ করে, সমস্ত নথি পত্র গুলির জুড়ে দিয়ে কোন পদের জন্য আবেদন করছেন সেই পদের নাম খামের উপরে লিখে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। যে ঠিকানায় আবেদনপত্রটি পাঠাবেন সেটি হল The Principal (Farakka Barrage Project Higher Secondary School), Farakka Barrage Project, Post: Farakka Barrage, District: Murshidabad-742212, West Bengal


সবকিছু ঠিকঠাক হলে আবেদনকারীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে এবং সেই ইন্টারভিউ টি সম্ভাব্য নভেম্বর মাসেই হবে। তা যদিও পরে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে। ইন্টারভিউয়ের সময় সমস্ত অরিজিনাল ডকুমেন্ট গুলি নিয়ে যেতে হবে। আবেদনপত্রটি জমা করার শেষ তারিখ 31 অক্টোবর 2020।


আবেদন পত্র এবং অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক:

http://fbp.gov.in/pdf/vacancies_pdf/press_notification_regarding_engagement.pdf



Post a Comment

0 Comments