Google Ads

এবার ব্যাংকে টাকা না থাকলেও করা যাবে অনলাইন পেমেন্ট- দেখে নিন কিভাবে করবেন !

 

এবার ব্যাংকে টাকা না থাকলেও করা যাবে অনলাইন পেমেন্ট- দেখে নিন কিভাবে করবেন !

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: বর্তমানের প্রজন্মের কাছে হাতে টাকা দেওয়ার থেকে অনলাইন পেমেন্ট করাটা বিশেষভাবে উপযোগী দিক। এমনকি অনেক ক্ষেত্রে ব্যবসায়ীক বা কর্মক্ষেত্রেও অনলাইন পেমেন্ট ধীরে ধীরে প্রচলিত হচ্ছে। অনলাইন UPI এর মাধ্যমে পেমেন্ট করা হলে অনেক দ্রুততার সঙ্গে সহজে পেমেন্ট করা সম্ভব হয় এবং এটি একটি real-time পেমেন্ট। এর জন্য আপনাকে ব্যাংকের সঙ্গে নেট ব্যাঙ্কিং অপশন চালু করে ইউপিআই আইডি টি তৈরি করতে হবে।


UPI এর মাধ্যমে পেমেন্ট করতে হলে আপনার ব্যাংকে টাকা থাকতে হবে। তবে বর্তমানে একটি সুবিধা নিয়ে এসেছে ICICI ব্যাঙ্ক। এই ব্যাংকের গ্রাহকরা যে সুবিধাটি পাবেন সেটি হল ইউপিআই এর মাধ্যমে যদি ব্যাংকে টাকা নাও থাকে তাহলেও তারা পেমেন্ট করতে পারবেন অনলাইনে। এই ব্যাংকের পে লেটার একাউন্ট খুলতে হবে।  এটি অনেকটা ক্রেডিট কার্ডের মত কাজ করবে।


পে লেটার অপশনের মাধ্যমে আপনি আগে পেমেন্ট করবেন তারপর আপনাকে ব্যাংকের টাকা মিটিয়ে দিতে হবে। এই অ্যাকাউন্টটি পুরোপুরি ইমেইল প্রোটেক্টেড একাউন্ট হিসেবে হবে। অপরদিকে IDFC ব্যাঙ্ক দ্বারা প্রচলিত ই পে লেটার অপশন রাখা হয়েছে যেখানে,মার্চেন্ট কি ইউপিআই আইডি বা কিউ আর কোড স্ক্যান এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

Post a Comment

0 Comments