Google Ads

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

 



স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর দ্বারা। নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক পদ্ধতিতে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আবেদন করা যেতে পারে।নিয়োগ করা হবে হুগলি জেলার স্বাস্থ্য দপ্তর।


পদের নাম ও আবেদন পদ্ধতি: যে পদগুলিতে নিয়োগ করা হবে সেগুলি হল মেডিকেল টেকনোলজিস্ট(ক্রিটিক্যাল কেয়ার) ও নিউট্রিশনিস্ট(শুধুমাত্র মহিলা প্রার্থী আবেদনের জন্য)। আবেদন করতে হবে সরাসরি অফলাইনে এর মাধ্যমে। আবেদন পত্র সম্পূর্ণ পূরণ করার পর নথিপত্রগুলো যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- CMOH, Burra Bazar, DRS Building Campus, Chinsurah, Hooghly Pin 712101। স্পিড পােস্ট বা কুরিয়ারের মাধ্যমে আবেদন পত্র পাঠানাে যাবে। জেনারেল প্রার্থীদের জন্য আবেদন ফি জমা দিতে হবে 100 টাকা। অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে 50 টাকা। আবেদন ফি জমা করতে হবে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে।ডিমান্ড কাটবেন ডিমান্ড ড্রাফটের কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে পাঠাতে হবে। আবেদনপত্র জমা করার শেষ তারিখ- 14 অক্টোবর 2020।


বয়স সীমা ও শিক্ষাগত যোগ্যতা: বয়স গণনা করতে হবে 1 জানুয়ারি 2020 হিসেবে। মেডিকেল টেকনোলজিস্ট পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে 21 বছর থেকে 39 বছর পর্যন্ত এবং নিউট্রিশনিস্ট পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে 21 বছর থেকে 40 বছরের মধ্যে। উভয় পদের ক্ষেত্রে বেতন হবে 20,000 টাকা করে। মেডিকেল টেকনােলজিস্ট (ক্রিটিক্যাল কেয়ার) পদে আবেদনের জন্য ফিজিক্স, কেমিস্ট্রি এবং বায়ােলজি বিষয় নিয়েউচ্চ মাধ্যমিক পাস করতে হবে। সঙ্গে দু'বছরের ক্রিটিক্যাল কেয়ার টেকনােলজিতে ডিপ্লোমা কোর্স। অথবা ক্রিটিক্যাল কেয়ার টেকনােলজি বিষয়ে ডিগ্রী কোর্স পাস করে থাকলেও আবেদনযােগ্য। নিউট্রশনিস্ট পদে আবেদনের জন্য ফুড এন্ড নিউট্রিশন বিষয়ে গ্রাজুয়েশন বা পােস্ট গ্রাজুয়েশন ডিগ্রি পাশ করতে হবে। এছাড়া কম্পিউটারে দক্ষ হতে হবে বাংলা ভাষা পড়তে লিখতে এবং বলতে জানতে হবে।


আবেদনপত্র ডাউনলোড লিংক:

https://www.wbhealth.gov.in/uploaded_files/careers/Recruitmemnt_for_the_post_of_Medical_Technologist_(Critical_Care)_and_Nutritionist_NRC1.pdf


Post a Comment

0 Comments