Google Ads

কেন্দ্র সরকার দ্বারা ভারতে 10 লক্ষ নিয়োগ হবে জানালেন মোদি সরকার

 

কেন্দ্র সরকার দ্বারা ভারতে 10 লক্ষ নিয়োগ হবে জানালেন মোদি সরকার

কলকাতা, নিজস্ব সংবাদদাতা:  করোনা পরিস্থিতির সময় যে সমস্ত লোকেরা তাদের চাকরি হারিয়েছেন তাদের পাশে দাঁড়ালো কেন্দ্র সরকার। মোদি সরকারের আত্মনির্ভর প্রকল্পের আওতায় আত্মনির্ভর রোজগার যোজনা অনুযায়ী সারা দেশজুড়ে মোট 10 লাখ লোক চাকরি পাবেন এমনটাই দাবি কেন্দ্র সরকারের। তবে সুবিধা সে সমস্ত লোকেরা পাবে যারা,1 মার্চ থেকে 30 সেপ্টেম্বরের মধ্যেকাজ হারিয়েছে তারাই।


এই সুবিধাটি উপলব্ধ থাকবে 1 অক্টোবর থেকে 30 শে জুলাই পর্যন্ত। কিছুদিন আগেই এই প্রকল্পের তৃতীয় বৈঠকে নির্মলা সীতারমণ জানিয়ে দেন এই প্রকল্পের ফলে দ্রুত ভারতের অর্থনীতি ঘুরে দাঁড়াবে। ইপিএফও এর আওতায় কোন সংস্থা যদি 15 হাজার টাকার নিচে কর্মী নিয়োগ করে তবে এই সুবিধা পাওয়া যাবে।


যে সমস্ত সংস্থায় 50 জন কর্মী কর্মরত তাদের ক্ষেত্রে 2জন এবং যাদের ক্ষেত্রে 50 জনের বেশি তাদের ক্ষেত্রে 5জন কর্মী নিয়োগ করতে হয়। এছাড়াও যে সমস্ত সংস্থায় হাজার জনের কম কর্মী কর্মরত, তাদের সমস্ত ও কর্মীদের ক্ষেত্রে 12% করে মোট 24% বেতনই ভর্তুকি হিসেবে দেবে সরকার। এবং যদি কর্মীসংখ্যা হাজার জনের বেশি হয় তবে শুধুমাত্র 12% ভর্তুকি দেবে সরকার এবং এই ভর্তুকি দেওয়া চলবে দু'বছর ধরে।

Post a Comment

0 Comments