Google Ads

তাহলে কি কাল ট্রেন চলবে?- কি কি বিষয় অবলম্বন করা হবে কাল থেকে

 

তাহলে কি কাল ট্রেন চলবে?- কি কি বিষয় অবলম্বন করা হবে কাল থেকে

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: অবশেষে দীর্ঘ 7 মাস পর কালকে চালু হতে চলেছে লোকাল ট্রেন।তবে ট্রেনের চাকা গড়ানোর আগেই কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় পুজোয় ভিড় নিয়ন্ত্রণ এর পরিপ্রেক্ষিতে জনস্বার্থ মামলার শুনানিতে বলেন এই সময় ট্রেন চালু করলে কালীপুজো জগদ্ধাত্রী পুজোর সময় ধরে রাখা কষ্টকর বিষয়। তার মত অনুযায়ী, এখনো কিছুদিন ট্রেন বন্ধ রাখা হোক। তবে যদিও এই বিষয়ে পুরোপুরি সরকারি সিদ্ধান্তের উপর নির্ভরশীল।


সবমিলিয়ে কাল থেকে ট্রেন চালু হলেও চালু হওয়ার কথা পূর্ব বৈঠক অনুযায়ী 40 শতাংশ ট্রেনই চালু হবে।  কিন্তু 40% ট্রেন মানে প্রায় অর্ধেক ট্রেন অর্থাৎ বেশিরভাগ ট্রেন চলবে না।  এই অবস্থায় বিশেষত অফিস টাইমে ট্রেনে ভিড় নিয়ন্ত্রণ করা অনেকটা জটিল হয়ে দাঁড়াবে।  এরই সঙ্গে ট্রেন গুলি চলবে অর্ধেক যাত্রী নিয়ে। মূলত এই সমস্ত কারণে মমতা সরকারের তরফ থেকে আরও ট্রেন বাড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে। যদিও প্রায় প্রত্যেক স্টেশনে থাকবেন আরপিএফ,  যারা ভিড় এবং বিভিন্ন স্ক্রিনিং করবে এবং যাত্রীদের নিয়ন্ত্রণ করবেন।


কাল থেকে ট্রেন চালু হলে, যে সমস্ত বিষয় গুলির দিকে খেয়াল রাখা হবে সেগুলি হল প্রথমত সামাজিক দূরত্ব বজায় থাকবে, প্রত্যেকটা যাত্রীর মাস্ক বাধ্যতামূলক, প্রত্যেক যাত্রীর থার্মাল স্ক্রিনিং করিয়ে স্টেশনে প্রবেশ করানো হবে,  বিনা টিকিটে স্টেশন চত্বরে ঢুকতে দেওয়া যাবে না।  এছাড়াও সুরক্ষা অবলম্বনে, হকারদেরকেউ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে ট্রেনের মধ্যে।  যদিও ক্রমে ক্রমে পরিস্থিতি স্বাভাবিক হলে এটা নিয়ে ভাবো হবে।


Post a Comment

0 Comments