Google Ads

অবশেষে শিল্পীদের পাশে দাঁড়াচ্ছে মমতা সরকার, অনুষ্ঠান করতে পারবেন সতর্কতা মেনে

 

অবশেষে শিল্পীদের পাশে দাঁড়াচ্ছে মমতা সরকার, অনুষ্ঠান করতে পারবেন সতর্কতা মেনে

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: অবশেষে শিল্পীদের পাশে দাঁড়াচ্ছে মমতা সরকার। দীর্ঘদিন করো না পরিস্থিতির জন্য যে সমস্ত শিল্পী অনুষ্ঠান করতে পারছিলেন না,তাদের কথা মাথায় রেখে খোলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দেয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। তবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান করতে হবে শিল্পীদের।


সভাগৃহ বা অডিটোরিয়ামে 50% দর্শক নিয়ে অনুষ্ঠান করা যাবে। সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্য সতর্কতা মেনে অনুষ্ঠান করা যাবে শিল্পীদের। পাশাপাশি মেলা আয়োজনের ছাড়পত্র পাওয়া গেছে। তবে সেখানেও মানতে হবে স্বাস্থ্যবিধি।


সিনেমা হল খােলার পরেই সঙ্গীত, নাটক-সহ শিল্পকলার সঙ্গে যুক্ত বাকি শিল্পীদের সাপেক্ষে মুখ্যমন্ত্রীর জানিয়েছিলেন, এ বার তাদেরও অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হােক। লকডাউনে দীর্ঘ দিন সমস্ত আয়ােজন বন্ধ থাকায় উপার্জনে প্রায় ছিল না  শিল্পী ও

সংশ্লিষ্ট পেশার বহু মানুষের। শিল্পীদের সেই অনুরােধ বিবেচনা করেই তাদের রাজ্য সরকার কোভিড স্বাস্থ্যবিধি মেনে খােলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দিচ্ছে নবান্ন।


মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে বলেছেন, 'যাত্রা, খােলা মঞ্চ, আবৃত্তি, লােক শিল্পী সহ শিল্পকলার সঙ্গে যুক্ত ব্যক্তিদের উপার্জনের সংস্থান করতেই কোভিড স্বাস্থ্যবিধি মেনে খােলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়েছে। এই নির্দেশের কথা ইতিমধ্যেই সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার, কলকাতা সহ বিভিন্ন কমিশনারেটের পুলিশ কমিশনারদের জানানাে হয়েছে। 



Post a Comment

0 Comments