Google Ads

রাজ্যে শুরু হতে চলেছে স্কুল,কলেজ-বিশ্ববিদ্যালয়, কবে খুলবে স্কুল জেনে নিন!!


 রাজ্যে শুরু হতে চলেছে স্কুল,কলেজ-বিশ্ববিদ্যালয়, কবে খুলবে স্কুল জেনে নিন!!

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: করোনা পরিস্থিতির উপর জোর করে দীর্ঘ সাত মাস ধরে খোলেনি রাজ্যের স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয়। যদিও অন্যান্য রাজ্যগুলিতে বিভিন্ন শর্ত সাপেক্ষে কিছু কিছু ক্ষেত্রে খোলা হয়েছে স্কুল কলেজ কিন্তু পশ্চিমবঙ্গ রাজ্যে এখনও পর্যন্ত খোলা হয়নি স্কুল কলেজ। বর্তমানে ছাত্র-ছাত্রীদের মানসিক চাপ কমাতে এবং পরের পড়াশোনা চালু করতে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কলেজ বিশ্ববিদ্যালয় খোলা সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ ঘোষণাবলী করেছেন।


শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ডিসেম্বর মাস থেকেই খুলে যাবে কলেজ-বিশ্ববিদ্যালয়। তবে স্কুল খোলার ব্যাপারে এখনও সেই ভাবে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। যদিও সে বিষয় নিয়ে, কিভাবে স্কুল খোলা হবে এবং কিভাবে পঠনপাঠন শুরু হবে তা নিয়ে যথেষ্ট চিন্তা-ভাবনা চলছে সরকারের।  তবে সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


করোনা পরিস্থিতির জন্য দীর্ঘদিন স্কুল কলেজ না খোলায় মাধ্যমিকওউচ্চমাধ্যমিক প্রার্থীরা সেইভাবে স্কুলের পঠন পাঠনের সুযোগ পায়নি। নভেম্বর মাসে মাধ্যমিকের টেস্ট পরীক্ষা নেওয়ার কথা ছিল, যদিও সে বিষয়ে কোনো নিশ্চয়তা এখনো পর্যন্ত নেই। সবমিলিয়ে কলেজ বিশ্ববিদ্যালয় খুলে যাচ্ছে ডিসেম্বর মাস থেকে। তবে স্কুল কবে খুলবে তা নিয়ে ইতিমধ্যে ভাবতে শুরু করেছে শিক্ষা দপ্তর। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আরো জানিয়েছে কালী পূজার পর মুখ্যমন্ত্রীকে জানিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে এ বিষয়ে,  তবে কলেজ ডিসেম্বর মাস থেকেই শুরু।




Post a Comment

0 Comments