Google Ads

বুধবার থেকে চলবে লোকাল ট্রেন, কি কি সিদ্ধান্ত নেওয়া হল আজকে বৈঠকের মাধ্যমে?

 

বুধবার থেকে চলবে লোকাল ট্রেন, কি কি সিদ্ধান্ত নেওয়া হল আজকে বৈঠকের মাধ্যমে? 

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: আজ বৃহস্পতিবার নবান্নে রাজ্য সরকার ও পূর্বরেলের মধ্যে লোকাল ট্রেন চালু নিয়ে বৈঠক ছিল।  সে বৈঠক থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে বুধবার থেকে চালু হবে লোকাল ট্রেন। তবে সব ট্রেন না চললেও, লোকাল ট্রেনের মধ্যে 50 শতাংশেরও বেশি ট্রেন চালানোর কথা ভাবছে সরকার।


সতর্কতা এবং সোশ্যাল ডিসটেন্স অবলম্বন করেই চালানো হবে ট্রেন। সবদিক ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সব স্টেশনে থামবে না লোকাল ট্রেনগুলি। তুলনামূলক বড় স্টেশন গুলিতেই থামবে লোকাল ট্রেন। নিরাপত্তা বজায় রাখার জন্য রাজ্য সরকার এবং রেল কর্তৃপক্ষ যৌথভাবে কাজ করবে বলে জানা গেছে।


প্রত্যেক স্টেশনের নিরাপত্তা বজায় রাখার জন্য পুলিশ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মূলত স্টেশনগুলোতে এই পুলিশ রাখা হবে রেল কর্তৃপক্ষের মাধ্যমে।  তবে প্রত্যেকটা স্টেশনে পুলিশের জোগান দেওয়া রেল কর্তৃপক্ষের পক্ষে সম্ভব নয়।  যে সমস্ত স্টেশনগুলোতে রেল কর্তৃপক্ষ পুলিশের যোগান দিতে পারবে না সেখানে সাহায্য করবে রাজ্য সরকার।


প্রথমত 50 শতাংশের বেশি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে ক্রমে ক্রমে বাড়বে রেলের সংখ্যা। তবে স্টেশনের সংখ্যা যতটা কম করা যায় সে দিকেই নজর রাখবে রেল কর্তৃপক্ষ। আপাতত পুরনো টাইমটেবিল অনুযায়ী ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে যেহেতু সব স্টেশনে রেল দাঁড়াবে না সেহেতু সময়ের ক্ষেত্রে কিছু পরিবর্তন করতে পারে রেল কর্তৃপক্ষ।


আপাতত পূর্ব ও দক্ষিণ-পূর্ব মিলিয়ে প্রতিদিন 181 জোড়া ট্রেন চলবে। শিয়ালদা ডিভিশন এ 114 জোড়া লোকাল ট্রেন চলবে এবং হাওড়া ডিভিশনে চলবে 50 জোড়া লোকাল ট্রেন। বাকি ট্রেন চলবে খড়গপুর ডিভিশনে।


Post a Comment

0 Comments