Google Ads

TET-এ 16500 নিয়োগ ফেব্রুয়ারিতে - আসল সত্য কি? প্রাইমারি না আপার প্রাইমারি নিয়োগ? ২.৫ লক্ষ প্রার্থী


 TET-এ 16500 নিয়োগ ফেব্রুয়ারিতে - আসল সত্য কি? প্রাইমারি না আপার প্রাইমারি নিয়োগ? ২.৫ লক্ষ প্রার্থী

কলকাতা, নিজস্ব সংবাদদাতা: ইতিমধ্যেই আপার প্রাইমারি টেট অর্থাৎ টিচার এলিজিবিলিটি টেস্ট নিয়োগ নিয়ে বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পরিষ্কারভাবে তার ঘোষণায় জানিয়ে দেন যে, আপাতত 16500 শূন্যপদ রয়েছে আপার প্রাইমারি টেট এর নিয়োগের জন্য। কিন্তু ইতিমধ্যেই টেট পরীক্ষায় পাশ করে বসে রয়েছেন 20 হাজার জন পরীক্ষার্থী।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেন যে,  যেহেতু শূন্য পদের সংখ্যা কম তাই, ওই 16500 শূন্য পদে নিয়োগের জন্য কুড়ি হাজার জন পরীক্ষার্থীর থেকে ইন্টারভিউ নিয়ে তাদের ওই পদগুলিতে নিয়োগ করে দেওয়া হবে। এই নিয়োগের কাজ শুরু হবে ডিসেম্বর মাস থেকেই। সামনের দু-তিনমাসের মধ্যেই অর্থাৎ জানুয়ারি ফেব্রুয়ারি মাসের মধ্যেই সমস্ত নিয়োগ এর কাজ সম্পন্ন হয়ে যাবে। এসব বিষয় গুলির মাঝে যে সমস্ত পরীক্ষার্থীরা আপার প্রাইমারি টেট পরীক্ষায় পাশ করে গেছে কিন্তু এই দফায় নিয়োগ পেল না, তাদেরও পরপর দফায় দফায় নিয়োগ করবে রাজ্য সরকার।


তবে ইতিমধ্যেই টেট পরীক্ষার জন্য নতুন পরীক্ষার্থীরা আবেদন করে দিয়েছে। এইবারের প্রাইমারি টেট পরীক্ষার মোট আবেদনকারীর সংখ্যা হয়ে দাঁড়িয়েছে রাজ্যজুড়ে 2 লক্ষ 50 হাজার জন। এই সমস্ত পরীক্ষার্থীর পরীক্ষা নেবে পশ্চিমবঙ্গ প্রাইমারি শিক্ষক বোর্ড।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরোও জানিয়ে দেন যে, যে সমস্ত পরীক্ষার্থীরা নতুন আবেদন করেছেন, তাদের পরীক্ষা নেওয়া হবে অফলাইন পদ্ধতিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন সেন্টারের মাধ্যমে।  সম্ভবত করোনা পরিস্থিতির পর এই পরীক্ষাটি নেওয়া হবে।


Post a Comment

0 Comments