Google Ads

তাহলে কি জানুয়ারি মাস থেকে খুলতে পারে স্কুল কলেজ??

 

তাহলে কি জানুয়ারি মাস থেকে খুলতে পারে স্কুল কলেজ??

কলকাতা, নিজস্ব সংবাদদাতা : করোনা ভাইরাসের জেরে বাংলা সহ সারা ভারতবর্ষের স্কুল কলেজ ও সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান প্রায় ৬ মাস বন্ধ। তা সত্বেও বিভিন্ন স্কুলগুলিতে অনলাইন ক্লাসের প্রক্রিয়া নির্বিঘ্নে চলছে। জানুয়ারি থেকে স্কুল খোলা হবে কিনা এবিষয়ে পড়ুয়া ও অভিভাবকদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে।


অভিভাবক সহ পড়ুয়াদের একাংশ চাইছেন নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত প্র্যাক্টিকাল ক্লাস চালু হোক। অন্যদিকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।আবার আগামী বছর বিধানসভা নির্বাচন। তাই সেই অনুযায়ী জুন মাস নাগাদ হতে পারে দুটি পরীক্ষা। তবে এই বিষয়ে মধ্য শিক্ষা পর্ষদ কোনো নির্দেশ জারি করেনি।


করোনার জেরে কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা CBSC বোর্ডেরও সমস্ত পঠন পাঠন বন্ধ। অন্যদিকে মাদ্রাজ আই আই টি খোলায় বেশ কিছু পড়ুয়া করোনায় আক্রান্ত হয়েছে। তাই এক বোর্ড কর্তার কথায় যেখানে কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ সেখানে স্কুল কিভাবে খোলা যাবে। এই পরিস্থতিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্কুলগুলিতে কিভাবে সামাজিক দূরত্ব মেনে পঠন পাঠনের ব্যাবস্থা করা যাবে, তা সরকারের কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।


যদিও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই বিষয়ে কোনো বক্তব্য করেননি। অন্যদিকে স্কুল শিক্ষা দফতর জানিয়েছে মাননীয়া মুখ্যমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। সুতরাং, এই পরিস্থিতিতে জানুয়ারি মাসেও স্কুল খোলা হবে কিনা সে বিষয়ে পড়ুয়া ও অভিভাবকদের মধ্যে জল্পনা দেখা দিয়েছে।

Post a Comment

0 Comments