Google Ads

ট্যাব কেনার টাকা পেতে আর মাত্র তিন দিনের মধ্যে আপলোড করতে হবে ব্যাংক একাউন্ট ডিটেলস??

 

ট্যাব কেনার টাকা পেতে আর মাত্র তিন দিনের মধ্যে আপলোড করতে হবে ব্যাংক একাউন্ট ডিটেলস??

কলকাতা, নিজস্ব সংবাদদাতা : করোনা পরিস্থিতির জন্য দীর্ঘদিন ধরে স্কুল বা বিদ্যালয়গুলিতে ক্লাস হচ্ছে না। প্রায় সব স্কুল-কলেজগুলোতে অনলাইন ক্লাস এর মাধ্যমে পড়াশোনা চালাতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের, যার জন্য অনেকেই এই সমস্যায় পড়েছে। বিভিন্ন কারণগুলি লক্ষ্য করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর জন্য উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের জন্য ট্যাব দেওয়ার ঘোষণা করেছিলেন।


প্রায় 9 লক্ষ ছেলে মেয়ে শিক্ষার্থীদের ট্যাব দেওয়ার কথা ছিল। ঘোষণার তিন সপ্তাহের মধ্যেই সকলের হাতে পৌঁছে দেওয়ার উদ্দেশ্য ছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে এত কম সময়ে ট্যাব কিনে প্রত্যেকের হাতে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে অনেক সমস্যায় পড়তে হতে পারে, এই সমস্ত দিক গুলি দেখে মুখ্যমন্ত্রী পুনরায় ঘোষণা করেছিলেন যে, ট্যাব এর পরিবর্তে ঐ ছাত্র-ছাত্রীর ব্যাংক একাউন্টে 10000 টাকা করে দিয়ে দেওয়া হবে।তা থেকে তারা ট্যাব বা তাদের প্রয়োজনীয় স্মার্টফোন কিনতে পারে।


এই সমস্ত টাকাগুলি ছাত্র-ছাত্রীদের একাউন্টে পৌছে দেওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার এবং আইএফসিএস কোড সরকারি পোর্টালে আপলোড করতে বলা হয়েছিল বিভিন্ন স্কুলগুলোকে। এই সমস্ত আপলোডের কাজ শেষ করতে বলা হয়েছে 28 ডিসেম্বর 2020 তারিখের আগে।


তবে এত কম সময় এত ছাত্র-ছাত্রীর সমস্ত ডিটেইলস সরকারি পোর্টালে আপলোড করার ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে বলে জানিয়েছে হেডমাস্টার-মিস্ট্রেসরা। কেননা প্রথমত সমস্ত ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্ট নেই, সে ক্ষেত্রে একটি বড় গোষ্ঠী এই সুবিধা থেকে বঞ্চিত হতে পারে। এছাড়া সরকারি পোর্টালের গতি এতটাই স্লোথ, যে এত ছাত্র-ছাত্রীর ডিটেলস্ আপলোড করতে সমস্যা হতে পারে। এক্ষেত্রে আবেদন করা হয়েছে যাতে এই সময়সীমা আরও কিছুটা বাড়ানো যায়।

Post a Comment

0 Comments